ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

করোনা জয় করলেন ১১৩ বছরের বৃদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪, ১৩ মে ২০২০

করোনার সংক্রমণকে হারিয়ে স্পেনে সুস্থ হয়েছেন ১১৩ বছরের এক বৃদ্ধা। তার নাম মারিয়া ব্রানয়াস। সারা বিশ্বে এখন পর্যন্ত মারিয়াই সবচেয়ে বয়স্ক মানুষ যিনি করোনার সংক্রমণকে হারিয়ে দিয়ে যুদ্ধে জয়ী হয়েছেন।

মাদ্রিদের স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, মারিয়া ব্রানিয়াস দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ জিরোনার বাসিন্দা। ১১৩ বছরের এই বৃদ্ধা করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর এক মাস চিকিৎসা নিয়ে অবশেষে প্রাণঘাতী ভাইরাসকে জয় করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন।

গত এপ্রিলে জানা যায়, তিন সন্তানের মা মারিয়া ব্রানিয়াস করোনা পজিটিভি। আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর তিনি যে ‌‘ওল্ড এজ নার্সিং হোমে’ (বৃদ্ধাশ্রম) থাকতেন সেখানেই আইসোলেশনে ছিলেন এতদিন। অবশেষে সোমবার তাকে করোনা মুক্ত ঘোষণা করা হয়।

তিনি যে ঘরে আইসোলেশনে ছিলেন তার পাশের দুটি কক্ষে চিকিৎসা নেয়া দুজন মারা গেলেও সোমবার পুনরায় নমুনা পরীক্ষা শেষে জানা যায়, মারিয়া ব্রানিয়াসের দেহে আর করোনার উপস্থিতি নেই। এখন পর্যন্ত মহামারি নভেল করোনা থেকে আরোগ্য লাভ করা বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ তিনি।

উল্লেখ্য, দুই শতাধিক দেশ ও অঞ্চলে করোনা ভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। মার্কিন যুক্তরাষ্ট্রের পর ইউরোপেই সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে কোভিড-১৯ সংক্রমণ। আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। যেখানে এখন করোনা আক্রান্তের সংখ্যা মোট ২,৬৯,৫২০। কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ২৬,৯২০ জন। সুস্থ হয়ে উঠেছেন ১,৮০,৪৭০। 
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি