ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

করোনা মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর দেবে আমেরিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩১, ১৬ মে ২০২০

নরেন্দ্র মোদি ও ডোনাল্ড ট্রাম্প, ফাইল ছবি

নরেন্দ্র মোদি ও ডোনাল্ড ট্রাম্প, ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা মোকাবিলায় ভারতের হাতে ভেন্টিলেটর তুলে দেয়ার ঘোষণা দিয়েছেন। এছাড়া আমেরিকায় বসবাসকারী ভারতীয় গবেষক ও বিজ্ঞানীদের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ট্রাম্প।

করোনা মোকাবিলায় ভারত যে পদক্ষেপ নিয়েছে, তার প্রশংসা করে একটি টুইট করেন ডোনাল্ড ট্রাম্প। টুইটে তিনি বলেন, “গোটা বিশ্ব একটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এই দুঃসময়ে আমরা ভারতকে পাশে পেয়েছি। আমি গর্বের সঙ্গে ঘোষণা করছি যে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের হাতে ভেন্টিলেটর তুলে দেবে আমার দেশ।”

ট্রাম্প আরও আশ্বাস দিয়ে বলেন, এই বছরের শেষেই করোনার টিকা বাজারে চলে আসবে। এই বিষয়টির দেখভালের দায়িত্বে রয়েছেন একজন বর্যীয়ান সাবেক ফার্মা এক্সিকিউটিভ। প্রবাসী ভারতীয়দের প্রশংসায় ট্রাম্প বলেন, “আমেরিকায় বিরাট সংখ্যক ভারতীয় বসবাস করেন, তারা অনেকে করোনা টিকা তৈরিতে ব্যস্ত। এরা শ্রেষ্ঠ বৈজ্ঞানিক এবং গবেষক।”

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘‘সকলের চাহিদার কথা মাথায় রেখে ভেন্টিলেটরের উৎপাদন বাড়াচ্ছি আমরা। নিজেদের চাহিদা পূরণ করার পাশাপাশি অন্য দেশগুলোকেও সাহায্য করব।’’ আগামী ১০০ দিনে আমেরিকা এক লাখেরও বেশি ভেন্টিলেটর তৈরি করবে বলে জানান ট্রাম্প।

যে হারে করোনা রোগী বাড়ছে তাতে আমেরিকার কাছ থেকে ভেন্টিলেটর পেয়ে ভারত যে উপকৃত হবে, তা বলাইবাহুল্য। খবর জি নিউজ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি