ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাঝ আকাশে সন্তানের জন্ম দিলেন যাত্রী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ১৯ মে ২০২২

বর্তমানে অধিকাংশ প্রসবই হয়ে থাকে অস্ত্রোপচারের মাধ্যমে। সন্তান প্রসবের মুহূর্তে হাসপাতালের নিরাপদ জায়গাতেও শঙ্কার শেষ থাকে না। যদি এমন পরিস্থিতি মাঝ আকাশে হয়, তাহলে কী হতে পারে, বিষয়টি ভেবে ওঠাই কঠিন। যদিও সম্প্রতি তেমন ঘটনাই ঘটেছে আমেরিকায়। মাঝ আকাশে উড়ন্ত বিমানে বিমানসেবিকার সহায়তায় সন্তানের জন্ম দিয়েছেন এক যাত্রী।

বিমান সংস্থাটির নাম ফ্রন্টিয়ার এয়ারলাইন্স। তাদের ফেইসবুক পোস্টের মাধ্যমেই ঘটনাটি জানা যায়। 

ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অরল্যান্ডো যাচ্ছিল ওই বিমানটি। মাঝ আকাশে প্রসব বেদনা শুরু হয় এক অন্তঃসত্ত্বা যাত্রীর। ঘটনায় হুলুস্থুল পড়ে যায় যাত্রী ও বিমান কর্মীদের মধ্যে। এর পরেই সাহস করে এগিয়ে আসেন বিমান সেবিকা ডায়ানা জিরাল্ডো। 

শেষ পর্যন্ত ডায়ানার সাহায্যে বিমানের মধ্যেই সন্তান প্রসবে বাধ্য হন ওই নারী। যদিও কোনও রকম অসুবিধা ছাড়াই বিমানের মধ্যে ভূমিষ্ঠ হয় ফুটফুটে এক কন্যাসন্তান।

ওই পোস্টে জানা যায়, মাঝ আকাশে সন্তান জন্ম নেওয়ায় কন্যার জন্য একটি স্পেশাল নামও বেছে ফেলেছেন মা। বলেছেন, যাই নাম হোক, মাঝের অংশটি হবে ‘স্কাই’। 

এদিকে গোটা ঘটনায় চমকে গিয়েছে নেটিজেনরা। তারা বিমানসেবিকা ডায়ানা ও বিমান চালককে ক্রিস নাইকে প্রশংসায় ভরিয়ে দিয়েছে। 

এক নেটিজেন লিখেছেন, “অসাধারণ কাজ করেছেন ডায়না। ধন্যবাদ দেওয়ার ভাষা খুঁজে পাওয়া যাচ্ছে না।” 

বিমান চালক ক্রিস যাবতীয় কৃতিত্ব দিচ্ছেন ডায়ানা ও অন্য সহকর্মীদের। 

তিনি বলেন, ‘‘ডায়ানা ঠাণ্ডা মাথায় যা করেছেন তা সত্যিই ব্যতিক্রমী। বিমানের মধ্যে সফলভাবে নবজাতকের জন্ম দেওয়ার জন্য সব কর্মীরা একসঙ্গে কাজ করেছেন। আমি খুশি হয়েছি।’’ 

এদিকে জানা গিয়েছে, বিমান ফ্লোরিডায় অবতরণ করলে মা এবং সদ্যোজাতকে সেখান থেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’জনেই সুস্থ রয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি