ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

১০ টাকায় চিকেন বিরিয়ানি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৬, ১২ মার্চ ২০২২

বিরিয়ানির নাম শুনে জিভে পানি আসে না এমন মানুষ কমই আছেন। তবে বর্তমান বাজারে ৮০-১০০ টাকার নীচে এক প্লেট বিরিয়ানি আশাই করা যায় না। এই অগ্নিমূল্যের বাজারে ১০ টাকা প্লেট বিরিয়ানির কথা কি কেউ চিন্তা করতে পারেন? 

হ্যাঁ, এটাই সত্যি। ভারতের পূর্ব বর্ধমান জেলার কাটোয়া শহরে বিক্রি হচ্ছে ১০ টাকায় এক প্লেট চিকেন বিরিয়ানি! আর এই ১০ টাকার বিরিয়ানি খেতে ছোট থেকে বৃদ্ধদের ভিড় চোখে পড়ার মত। শুধু তাই নয়, ওই দোকানে পাওয়া যাচ্ছে ৫ টাকায় ১ প্লেট চাউমিন ও পাস্তা।

কাটোয়া শহরের পানুহাটের বাসিন্দা শ্যামল পানুহাটের রাজমহিষী উচ্চমাধ্যমিক স্কুলের সামনে এই বিরিয়ানি বিক্রি করেন। স্কুলের টিফিন পিরিয়ডে শিক্ষার্থীরা তার কাছে বিরিয়ানি খেতে সবচেয়ে বেশি ভিড় জমায়।

শুধু শিক্ষার্থীরাই নয়, শহরের অনেক দোকান কর্মচারী থেকে মুরু করে আশপাশের বাসিন্দারাও আসছেন ১০ টাকার বিরিয়ানি দিয়ে টিফিন সারতে। 

শ্যামল  বলেন, “অল্প দামে বিরিয়ানি বিক্রি করছি। তাই প্রচুর বিক্রি হচ্ছে। কেউ ২০ টাকা বা ৫০ টাকা প্লেট বিরিয়ানি চাইলেও পাবেন। তবে পড়ুয়াদের দিকটা মাথায় রেখেই ১০ টাকার বিরিয়ানি চালু করেছি।”

শ্যামল আরও বলেন, “করোনা ভাইরাসের জন্য ২ বছর স্কুলগুলো বন্ধ ছিল। তখন ঠ্যালা গাড়ি নিয়ে খুব একটা বের হতে পারিনি। খুব খারাপ সময় কেটেছে। এখন ভালই বিক্রি হচ্ছে।”

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি