ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সাতকানিয়ায় আলোচিত ডাকাতির মূল হোতা গ্রেফতার

সাতকানিয়া প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:০৬, ৩১ ডিসেম্বর ২০২০

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নে আলোচিত ডাকাতি মাছের ঘেরের গাড়ি থেকে তিন লাখ ১০ হাজার টাকা লুটের ঘটনায় মূল হোতাকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার (৩০ ডিসেম্বর) ভোর রাতে ছদাহা ফজুর পাড়া (২নং ওয়ার্ড) নিজ বাড়ি থেকে গ্রেফতার করে সাতকানিয়া থানা পুলিশ।

গ্রেফতার ব্যক্তির নাম বদিউল আলম রাশেদ (৩২) । তিনি ফজুর পাড়ার মো. দানু মিয়া সওদাগরের ছেলে। এর আগে গত রবিবার ভোর সাড়ে ৪টায় ছদাহা ইউনিয়নের মিয়া বাড়ির সামনে থেকে এ টাকা লুট হয়।

সাতকানিয়া থানার ওসি (তদন্ত) সুজন কুমার দে বলেন, বদিউল আলম রাশেদকে বুধবার ভোর রাত ৫টায় নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে, সাথে একটি গাড়ি ও জব্দ করা হয়।

স্থানীয় সূত্র জানা যায়, ছদাহা ইউনিয়নের সন্দ্বীপ পাড়া এলাকায় মোহাম্মদ হাবিবুর রহমানের মাছের ঘের রয়েছে। প্রতিদিন ভোরে এই ঘের থেকে মাছ ধরে গাড়ি করে চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে পাঠানো হয়। গত রবিবার ভোরে মাছ বিক্রি করে ঘেরে ফিরে আসার পথে ছদাহা ইউনিয়নের মিয়া বাড়ির সামনে অস্ত্র হাতে কিছু দুর্বৃত্ত হাবিবুর রহমানের একটি মাছের গাড়ি থামায়। এ সময় মাছ বিক্রির তিন লাখ ১০ হাজার টাকা অস্ত্র ঠেকিয়ে কেড়ে নেয়।

এ বিষয়ে মাছের ঘেরের মালিক হাবিবুর রহমান বলেন, রাতে ঘের থেকে মাছ তুলে পাঁচটি গাড়ি বিভিন্ন স্থানে পাঠানো হয়েছিল। ভোরে একটি গাড়ি ঘেরে ফিরে আসার পথে ছদাহার মিয়া বাড়ির সামনে থামায় অস্ত্রধারী সাত-আট জন ডাকাত। তারা মাছ বিক্রির তিন লাখ দশ হাজার টাকা হাতিয়ে নেয়। আমি এ ঘটনায় সাতকানিয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, মাছের ঘেরের মালিক হাবিবুর রহমান ডাকাতির একটি অভিযোগ দিয়েছেন। এ ঘটনায় বদিউল আলম রাশেদকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে এবং তাকে জিজ্ঞাসাবাদ করে কোর্টে চালান করা হবে।

স্থানীয়রা জানান, এ ধরণের ঘটনা এ এলাকায় কখনো হয়নি। যা খুবই ন্যাক্কারজনক, আমরা এর সুষ্ঠু বিচার চাই। যেন পরবর্তীতে এমন কাজ করার কেউ সাহস না করে।

এদিকে সাতকানিয়া সাংবাদিক ফোরামের সভাপতি সৈয়দ আক্কাস উদদীন বলেন,আলোচিত মামলার দ্রুত অগ্রগতির  জন্য  ওসি আনোয়ার হোসেনকে ধন্যবাদ জানাই।

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি