ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সমকামী অভিযোগে কুকুরকে বাড়িছাড়া করলেন মালিক! 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৫, ২৩ মার্চ ২০২২

নাম ফেজকো, বয়স পাঁচের আশেপাশে। শান্ত স্বভাবের, অযথা চিৎকার-চেঁচামেচি নেই বললেই চলে। একটু ভালবাসা পেলেই কাছে এসে গা ঘেঁষে দাঁড়িয়ে পড়ে। আদুরে পোষ্য হওয়ার সমস্ত গুণই রয়েছে যার মধ্যে। বলছি একটি পোষা কুকুরের কথা। কিন্তু বাড়িছাড়া হতে হলো কুকুরটিকে!মালিকের অভিযোগ, কুকুরটি নাকি সমকামী! 

এই অভিযোগে শেষ পর্যন্ত আমেরিকান দম্পতি তাকে বাড়িতে রাখতেই রাজি হলেন না। কুকুরটির ঠাঁই হল উত্তর ক্যালিফোর্নিয়ার স্ট্যানলি কাউন্টি অ্যানিমেল প্রোটেক্টিভ সার্ভিস নামের পশু আশ্রয় কেন্দ্রে।

আরও অনেক চারপেয়ে এই আশ্রয় কেন্দ্রে রয়েছে। তবে কাউকে সমকামী হওয়ার ‘অপরাধে’ এখানে আসতে হয়নি।

সেদেশের স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী অত্যন্ত শান্ত কুকুর ফেজকো। কোনও উৎপাত করে না। খাওয়ার সময় খেয়ে নেয়, ঘোরার সময় দিব্যি ঘোরে। আবার রাতে নিশ্চিন্তে ঘুমোয়। তাই প্রশ্ন উঠেছে, তাহলে মার্কিন দম্পতির এমন ধারণা হল কীভাবে?

শোনা যাচ্ছে, এক পুরুষ কুকুরকে দেখে তার উপর ঝাঁপিয়ে পড়েছিল ফেজকো। তার জেরেই মালিকদের মনে হয়েছে পোষ্যটি সমকামী। আর তার জেরেই ফেজকোকে পশু আশ্রয় কেন্দ্রে রেখে আসা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে ফেজকোর এই করুণ কাহিনি। তাতেই প্রতিবাদ জানিয়েছেন অনেকে। ফেজকোর প্রাক্তন মালিকদের সমোলচনা করেছেন তারা।

অনেকে আবার বলেছেন ফেজকোর জন্য আরও ভাল ভবিষ্যৎ অপেক্ষা করছে। সমকামীতা নিয়ে তাদের এই কুক্ষিগত মানসিকতারও সমালোচনা করা হয়েছে।

ইতোমধ্যেই ফেজকোর দায়িত্ব নেওয়ার জন্য পশু আশ্রয় কেন্দ্রের পক্ষ থেকে আবেদন জানানো হয়েছে। আশ্রয় কেন্দ্রের কর্মীদের বিশ্বাস, খুব শিগগিরিই নতুন ঠিকানা পেয়ে যাবে চারপেয়ে প্রাণীটি।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

আরএমএ

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি