ঢাকা, শনিবার   ১৩ জুলাই ২০২৪

২৮ জুনের মধ্যে গাজীপুর সিটিতে ভোটের নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২০, ১০ মে ২০১৮ | আপডেট: ১৩:২৪, ১০ মে ২০১৮

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ প্রত্যাহার করে নিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে আগামী ২৮ জুনের মধ্যে এই নির্বাচন করার নির্দেশ দেওয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চে এ আদেশ দেন। গাজীপুরের নির্বাচন স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়রপ্রার্থী এবং নির্বাচন কমিশনের আপিলের পরিপে্রেক্ষিতে এ রায় দিলেন আপিল বিভাগ। এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত শুনানি হয়।
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, ১৫ মে গাজীপুরে ভোট করতে সব প্রস্তুতি এগিয়ে নেওয়া হচ্ছিল। সে অনুযায়ী প্রার্থীরাও প্রচারে ব্যস্ত ছিলেন। জমেও উঠেছিল প্রচার। কিন্তু সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ একটি রিট আবেদন করলে হাইকোর্ট গত রোববার এ সিটির নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেন। সেই সঙ্গে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করে জারি করা গেজেট এবং সম্প্রতি গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।
এই আদেশের বিরুদ্ধে আপিল করেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার ও আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম। পরে ইসিও আপিল করে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি