ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

নেত্র নেউজের ফেইসবুক অ্যাডমিনের বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৭, ৩০ আগস্ট ২০২২

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে হাসিনুর রহমান নামে এক ব্যক্তি ও অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেইসবুক পেজের অ্যাডমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন মঙ্গলবার (৩০ আগস্ট) এ তথ্য জানিয়েছেন। 

তিনি বলেন, সকালে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মনিরুদ্দিন আহম্মেদ তারেক।

ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক মামলাটি আমলে নিয়ে সিআইডির বিশেষ পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ৩১ অক্টোবরের মধ্যে মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

মামলার নথি সূত্রে জানা যায়, মামলার আসামি হাসিনুর রহমানের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার নাথের পাথুয়া বিনয়ঘর গ্রামে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। মামলার অপর আসামি অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেইসবুক পেজের অ্যাডমিন।

রাষ্ট্র ও সরকারবিরোধী বিভিন্ন ভিডিওসহ পোস্ট ভাইরাল হয় নেত্র নিউজ থেকে। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়।

মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের পক্ষের মানুষের অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে।

এএইচএস
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি