ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

ডিজিটাল আইনে কবি হেনরী গ্রেফতার

প্রকাশিত : ২২:১৬, ১৪ মে ২০১৯ | আপডেট: ২২:১৭, ১৪ মে ২০১৯

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় গ্রেফতার করা হয়েছে কবি হেনরী স্বপনকে। মঙ্গলবার দুপুরে বরিশাল নগরীর কোতয়ালি মডেল থানা পুলিশ তাকে গ্রেফতার করে। আদালতে সোপর্দ করা হয়েছে বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান।

পুলিশ জানায়, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে বরিশাল নগরের উদয়ন স্কুল সংলগ্ন ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স ল্যাকা ডালিয়ে গোমেজ বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

এদিকে হেনরী স্বপনের সহকর্মীরা জানান, সাদা পোশাকধারীরা হেনরী স্বপনকে তার বাসা থেকে তুলে নিয়ে যায়, যা সবার মাঝে আতঙ্কের সৃষ্টি করেছে। হেনরী স্বপনকে গ্রেফতারের বিষয়ে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সুশীল সমাজ। বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ জানান, গ্রেফতারের আগে হেনরী স্বপনের বাসায় গিয়ে যে হুমকি দেওয়া হয়েছে, সেটা ছিলো উদ্বেগের বিষয়। হেনরী স্বপনের বিরুদ্ধে মামলাটি পুরোপুরি হয়রানিমূলক বলে দাবি করেছেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক স্বপন খন্দকার।

কয়েকদিন ধরে বিভিন্ন মাধ্যমে কবি হেনরী স্বপনকে নানানভাবে ভয়ভীতি দেখানো হচ্ছিলো। সর্বশেষ শনিবার (১১ মে) মধ্যরাতে অজ্ঞাতনামারা তার বাসভবনে গিয়ে হুমকি দেয়।

উল্লেখ্য, হেনরী স্বপন দীর্ঘদিন যাবৎ তার লেখনীর মাধ্যমে সমাজের নানান অসঙ্গতি, অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার রয়েছেন। ২০১৫ সালে বরিশালের মুক্তমনা ছয়জনকে সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেওয়া হয়। ওই ঘটনায় ছয়জনের পক্ষে হেনরী স্বপন বাদী হয়ে বরিশাল কোতয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেছিলেন।

এমএস/ এসএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি