ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪

চাইনিজ চিকেন টফু সালাদ, খেয়েছেন কখনো?

মুশাররাত জাহান রিমা

প্রকাশিত : ১৫:৩২, ১১ আগস্ট ২০২২ | আপডেট: ১৫:৫৭, ১১ আগস্ট ২০২২

চাইনিজ চিকেন টফু সালাদ বানাতে যা যা প্রয়োজন-

মুরগির বুকের মাংস ১৫০ গ্রাম

সয়াসস ১ চা চামচ 

আদা ও রসুন বাটা ( ১/২+১/২) ১ চা চামচ

লবন স্বাদমত

গোলমরিচের গুড়া ১/২ চা চামচ

গাজর কুচি ১/২ কাপ 

চাইনিজ ক্যাবেজ কুচি ১ কাপ 

ক্যাপসিকাম কুচি লাল বা হলুদ ১/২ কাপ 

পার্সলি কুচি ১/২  কাপ 

টফু ১ কাপ 

মুরগির মাংসের কিছু  মসলা মেখে ৩০ মিনিট ঢেকে রেখে মেরিনেট করে তারপর পাতলা স্লাইক করে বাটার দিয়ে কম আঁচে সটে করে আলাদা পাত্রে তুল রাখুন। এরপর স্লাইজ করা টফু ধুয়ে পানি ঝরায়ে হালকা সটে করে আলাদা পাত্রে রাখুন। সালাদের সবজি গুলো ধুয়ে পানি ঝড়ায়ে কুচি করে রাখা ১ টা আলাদা পাত্রে রাখুন। 

সলাদ ড্রেসিং —  

১ টা মাঝারি  ডিসে পিয়াজ রিং করে কাটা সামান্য, ১/৪ চা.  চা রসুন কুচি, স্বাদমত কাঁচামরিচ কুচি, ফিসসস, সিরাচা সস, লেবুর রস পরিমান মত, ওলিভওয়েল, এপেলসাইডার ভিনেগার সব স্প্যচুলা দিয়ে মিক্সিং করে  সটে করা স্লাইজ চিকেন দিয়ে মিশানো সামান্য টফুদিয়ে কেটে রাখা সালাদের উপরকণগুলো ঢেলে ভালো করে মিশান। সুন্দর পরিবেশন পাত্রে ঢেলে উপরে বাকি টফুগুলো দিয়ে পরোটা, নান, বা ফ্রাইডরাইসের সাথে পরিবেশন করুন প্রোটিন, মিনারেল, ক্যালসিয়াম, আয়রন,জিন্ক, সেলেনিয়াম সমৃদ্ধ মজাদার চিকেন টফু সালাদ ।  

চিকেনে হেলথ বেনিফিট: প্রোটিন ও মিনারেল সমৃদ্ধ চিকেনে ভিটামিন E, B    6, B12,  ছাড়াও ক্যালসিয়াম, পটাসিয়াম,আয়রন, জিন্ক আছে। আমাদের দেহের মেটাবলিজম বাড়াতে চিকেন সাহায্য করে।

টফুর হেলথ বেনিফিট:

টফুতে ভিটামিন B, সেলেনিয়াম, পটাসিয়াম,ম্যাগনেশিয়াম, আয়রন, ক্যালসিয়াম ও জিন্ক আছে যা আমাদের হাড়, মাসল, হার্টের জন্য ও রোগপ্রতিরোধ ক্ষমতার জন্য উপকারী।

এসবি//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি