ঢাকা, বুধবার   ২২ মে ২০২৪

প্রিয়জনের সঙ্গে ঝগড়া মিটিয়ে ফেলতে এই তিনটি উপায়  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৬, ২১ আগস্ট ২০১৮

সম্পর্কের মধ্যে ঝগড়া থাকবে। এটি এক প্রকার অনুরাগও বটে। তবে ঝগড়াকে দীর্ঘায়িত করা মোটেও ঠিক নয়। সময় মত ঝগড়া না মিটালে খুব কাছের মানুষের সঙ্গেও সম্পর্কের বিচ্ছেদ ঘটে যায়। তবে কয়েকটা পদ্ধতিতে প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য সহজেই মিটিয়ে ফেলা যায়। আসুন সেগুলো জেনে নিই।

পরিবার, বন্ধু বা প্রিয়জনের সঙ্গে ঝগড়া বা মনোমালিন্য হলে আমাদের মন ভাল থাকে না। শুধুমাত্র ঝগড়ার সময়ই নয়, ঝগড়া হলে তা না নিষ্পত্তি হওয়া পর্যন্ত আমাদের মন খারাপ থাকে। যার প্রভাব আমাদের অন্যান্য কাজের মধ্যেও পড়ে।

অভিমান মুছে ফেলুন

ভুল যেই করে থাকুক না কেন, যেকোনও একজনকে আগে এগিয়ে আসতে হয়। কথা বলে সমস্যার সমাধান করে নেওয়াই শ্রেয়। আপনি যদি জানেন, বিপরিতের মানুষটা জেদি, একরোখা, তবে আপনি নিজেই উদ্যোগটা নিতে পারেন। দেখবেন আপনার প্রিয়জন আর রাগ করে থাকতেই পারবে না।

সরাসরি কথা বলুন

সমস্যা যাই হোক না কেন, সরাসরি স্পষ্ট করে কথা বলুন। ভাববেন না বিপরীতের মানুষটা সব বুঝে নেবে। আলোচনাটা অস্বস্তিকর হলেও সমাধান করার জন্য আপনার সমস্যার মূল কারণ জানতে হবে। সমস্যার মূল যতই গভীরে হোক না কেন আপনি হয়তো সমস্তটা জানতে পেরে অবাক হয়ে যাবেন!

পরিস্থিতি একা মোকাবিলা করুন

এমন সময় আপনি হয়তো আপনার পাশে কোন মানুষকে চাইবেন কিন্তু সেটা করলে ভুল করবেন। পরিস্থিতিটা একা মোকাবিলা করতে শিখুন। আপনি বিশ্বস্ত বন্ধু বা পরিবারের সদস্যদের থেকে পরামর্শ নিতে পারেন কিন্তু তাদের এর মধ্যে টেনে আনবেন না।

কেআই/ এসএইচ/

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি