ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বই মেলায় জুয়েল রানার প্রথম কাব্যগ্রন্থ ‘নিমন্ত্রণ’  

ঢাকা কলেজ সংবাদদাতা

প্রকাশিত : ২১:৫৪, ২৩ মার্চ ২০২১ | আপডেট: ২১:৫৮, ২৩ মার্চ ২০২১

তরুণ লেখক জুয়েল রানার প্রথম কাব্যগ্রন্থ ‘নিমন্ত্রণ’ প্রকাশিত হয়েছে অমর একুশে গ্রন্থমেলা ২০২১-এ। বইটির মোড়ক উন্মোচন করা হয়েছে। বর্ষা দুপুর প্রকাশনী থেকে বইটি বের হয়েছে। বইটির প্রচ্ছদ এঁকেছেন হিমেল হক। বইটি পাওয়া যাচ্ছে অমর একুশে গ্রন্থমেলার বর্ষা দুপুর প্রকাশনীর ৫৭০, চ, ছ, জ নং স্টলে। 

এ ছাড়াও রকমারি থেকে অর্ডার করতে পারবে সবাই। চার ফর্মার ‘নিমন্ত্রণ’ কাব্যগ্রন্থে মোট কবিতার সংখ্যা ৫৬টি। মুদ্রিত মূল্য দুইশত টাকা। ২৫% ছাড়ে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। জুয়েল রানার অসাধারণ লেখনীতে বইটিতে ফুটে উঠেছে তার আত্মকথা। বন্ধুকে কাব্যিক ভাষায় তার বাড়িতে নিমন্ত্রণ জানিয়ে লিখেছেন জুয়েল রানা। সেই অর্থেই কাব্যগ্রন্থের নাম দেয়া হয়েছে 'নিমন্ত্রণ।'

লেখক জুয়েল রানা বলেন, শিশু কিশোরসহ সকল বয়সী পাঠকের কাছে বইটি ভালো লাগবে বলে আশা করি। এর নাম ‘নিমন্ত্রণ’ রাখা হয়েছে নিমন্ত্রণ কবিতার নামানুসারে। এই কবিতায় শীতকালে বন্ধুকে নিমন্ত্রণ করা হয়েছে নিজ বাড়িতে। বন্ধু আসলে তাকে কীভাবে  আপ্যায়ন করা হবে, কেমন আনন্দময় সময় কাটবে সেটাই ফুটিয়ে তোলা হয়েছে।

উল্লেখ্য, নিমন্ত্রণ কাব্যগ্রন্থটি জুয়েল রানার প্রথম কাব্যগ্রন্থ। তিনি ঢাকা কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি