ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০২৪

বইমেলা শুরু সকাল ৮টায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২১, ২১ ফেব্রুয়ারি ২০২২

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে বইমেলা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মেলার আয়োজক কর্তৃপক্ষ। এদিন সকাল ৮টায় মেলা উন্মুক্ত করে দেওয়া হয়েছে। যা চলবে রাত ৯টা পর্যন্ত।

বাংলা একাডেমি এ তথ্য জানিয়েছে। এদিন সব প্রকাশককে সকাল ৭টা থেকে ৮টার মধ্যে বই নিয়ে মেলায় প্রবেশের নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার বইমেলায় নতুন বই এসেছে ৮৯টি। তার মধ্যে গল্প ৭, উপন্যাস ১১, প্রবন্ধ ৬, কবিতা ২৪, গবেষণা ১, ছড়া ১, শিশুসাহিত্য ২, জীবনী ৪, মুক্তিযুদ্ধ ৩, ইতিহাস ৩, রম্য/ধাঁধা ১, ধর্মীয় ৪, সায়েন্স ৪ ও অন্যান্য বই ১৮টি। এবারের বইমেলায় এখন পর্যন্ত নতুন বই এসেছে ৪৬৮টি।

মেলার দুই প্রান্তে দুই রকমের পরিবেশ। একাডেমি প্রাঙ্গণে সরকারি ও বিভিন্ন সংস্থার স্টল। অপর প্রান্ত সোহরাওয়ার্দী উদ্যানে, বিভিন্ন প্রকাশনার স্টল সেখানে। 

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবারের বইমেলা ১৫ দিন পর শুরু হয়েছে। প্রাথমিকভাবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চালানোর ঘোষণা দেওয়া হলেও করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকায় মেলা ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন পর্যন্ত চালানোর ইচ্ছা রয়েছে।

বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় সাড়ে সাত লাখ বর্গফুট জায়গায় বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় মোট ৩৫টি প্যাভিলিয়নসহ একাডেমি প্রাঙ্গণে ১০২টি প্রতিষ্ঠানকে ১৪২টি এবং সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৪৩২টি প্রতিষ্ঠানকে ৬৩৪টি ইউনিট; মোট ৫৩৪টি প্রতিষ্ঠানকে ৭৭৬টি ইউনিট বরাদ্দ দেয়া হয়েছে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি