ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

করোনার কারণে ‘ভূতের করোনা পজেটিভ’ বিনামূল্যে বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫২, ৪ মার্চ ২০২২

লেখকের জন্মদিন উপলক্ষে প্রকাশিত হয়েছে সাংবাদিক ও কথা শিল্পী মাইদুর রহমান রুবেলের বই ‘ভূতের করোনা পজেটিভ’ । করোনাকালের দিনগুলোই উপজীব্য এই গ্রন্থে।

শিশু-কিশোরদের জন্য লেখা হলেও যুগল গল্পের বইটি বড়দের জন্যও সমান প্রাসঙ্গিক। প্রতিনিয়ত মানুষকে ভয় দেখানো বা ভয় দেখাতে চাওয়া ভূতেদের কি হাল হলো করোনার এই মৌসুমে সেই বিষয়গুলোই উঠে এসেছে ‘ভূতের করোনা পজেটিভ’ বইতে। করোনায় মানুষের ভয় কিংবা স্বাস্থ্যবিধি উপেক্ষা করার বিষয়গুলো গল্পের গাথুনিতে তুলে ধরেছেন কথা শিল্পী মাইদুর রহমান রুবেল।   

করোনার কারণে ঘটা করে বইটির মোড়ক উন্মোচন না করলেও লেখক মাইদুর রহমান রুবেল বলেছেন, করোনায় মানুষের বেঁচে থাকাই যখন কঠিন। সেই সময়ে বই কেনা বিলাসিতা মাত্র। কমেছে মানুষের ক্রয় ক্ষমতা। নিত্যপণ্যোর উর্ধ্বগতিতে নাভিঃশ্বাস উঠেছে। এর মধ্যে বই কিনতে শিশুদের বায়না পূরণ করতে গিয়ে অভিভাবকদের অর্থ কষ্ট বা মনোকষ্ট যাতে না বাড়ে তাই বিকল্প চিন্তা করেছি। তাই এই বছর বই বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছি। মূলত সুবিধা বঞ্চিত শিশুদের স্কুলে পাঠানোর পরিকল্পনা রয়েছে বইটি। বই মেলাতেও বিনামূল্যে বই বিতরণের পরিকল্পনা আছে বলে জানান লেখক। 

দুই দশক ধরে লেখা-লেখি করছেন কথাশিল্পী মাইদুর রহমান। ২০১১ সালে তার প্রথম ছোট গল্পের বই প্রকাশিত হয় নাম ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’। তার দ্বিতীয় ছোটগল্প সংকলন ‘কন্যারাশি’। শিশুতোষ গল্পগ্রন্থ ‘ভূতের রাজ্য’ পাঠক নন্দিত হয়। এছাড়া ‘দুষ্টু ভূতের কাণ্ড’ ও ‘সারি সারি ভূতের বাড়ি’ জনপ্রিয়তা পায় শিশু কিশোরদের কাছে। টেলিভিশন সাংবাদিকতা নিয়ে লিখেছেন ‘টেলিভিশন সংবাদ ও সাংবাদিকতা’। ‘বক্তৃতা শেখার কৌশল’ নিয়ে লিখেছেন জনপ্রিয় একটি বই। সম্পাদনা করেছেন ‘হন্টেড এক্সক্লুসিভ’ ও ‘সায়েন্স ফিকশন এক্সক্লুসিভ’ সহ বেশ কিছু গ্রন্থ।

বইটি প্রকাশ করেছে কালস্রোত পাবলিকেসন্স। অমর একুশে বই মেলায় ভূতের করোনা পজেটিভ পাওয়া যাবে ‘ইতি প্রকাশন’ ও ‘প্রতিভা প্রকাশে’। বাংলা একাডেমি প্রাঙ্গণে পাওয়া যাবে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্টলে। এছাড়া অনলাইনে পাওয়া যাবে রকমারি ডটকম’সহ অনলাইন বুকশপগুলোতে।

এসি

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি