ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

খালেদা জিয়ার মানসিক চিকিৎসা দরকার : হাছান মাহমুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২২, ৪ জানুয়ারি ২০১৮

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মানসিক চিকিৎসা নেওয়া দরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, বিএনপি নেত্রী বিদেশে গিয়ে কয়েকমাস চিকিৎসা করিয়েছেন। কিন্তু তার আরও চিকিৎসা দরকার। আগে শারীরিক চিকিৎসা করিয়েছেন। এখন মানসিক চিকিৎসা দরকার। বিএনপি সমর্থিত ড্যাব নেতারা যদি চিকিৎসা করাতে ব্যর্থ হন তাহলে আমাদের স্বাধীনতা চিকিৎসক পরিষদ আছেন। তাদের সহায়তা নিতে পারেন।

তিনি আজ জাতীয় প্রেস ক্লাবে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ‘বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও ও দেশ বিরোধী অপরাজনীতি এবং পদ্মা সেতু নিয়ে খালেদা জিয়ার বিরূপ মন্তব্য’র প্রতিবাদে এই মানববন্ধনের সমাবেশের আয়োজন করে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ।

প্রধান অতিথির বক্তৃতায় হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়াকে আমি সম্মান করি, শ্রদ্ধা করি। তিনি আমার মায়ের বয়সী। আমার পরিবার আমাকে শিক্ষা দিয়েছেন বড়দের শ্রদ্ধা করার জন্য। আমাদের নেত্রী শেখ হাসিনাও আমাদের সেই শিক্ষা দেন। কিন্তু খালেদা জিয়া মায়ের বয়সী হলেও তার আচরণ, চলাফেরা মেয়ের বয়সীদের মতো।

প্রসঙ্গত, সম্প্রতি ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তৃতায় জনগণকে পদ্মা সেতুতে উঠতে নিষেধ করে খালেদা জিয়া বলেন, জোড়াতালি দিয়ে পদ্মা সেতু তৈরী হচ্ছে। আপনারা পদ্মা সেতুতে উঠবেন না। তার এই কথার জবাবে ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া, আপনি পদ্মা সেতু চালু হলে পদ্মা সেতুতে গাড়ি নিয়ে উঠবেন না। নিচে দিয়ে ফেরি করে যাবেন। কারণ, আপনি বলেছেন, জোড়া তালি দিয়ে পদ্মা সেতু তৈরি হচ্ছে। সবাইকে পদ্মা সেতুতে উঠতে নিষেধ করেছেন। আপনি নিজে জোড়াতালি বিধায় সব কিছুতে জোড়াতালি দেখেন। আপনার জন্ম তারিখ জোড়াতালি, সার্টিফিকেট জোড়া তালি, চলাফেরা জোড়া তালি।

৫ জানুয়ারিতে বিএনপি কোনো ধরণের নাশকতা সৃষ্টির চেষ্টা করলে তার কড়া জবাব দেওয়া হবে বলেও এ সময় হুঁশিয়ার করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। পুলিশ বাহিনীকে উদ্দেশ করে তিনি বলেন, অতীতের কর্মকাণ্ড বিবেচনা করে বিএনপিকে সমাবেশের অনুমুতি দেবেন কি না ভেবে দেখুন। এ সময় তিনি খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, আপনি হাত তুলে জনগণের কাছে ক্ষমা চান। বলুন, পেট্রোল বোমা নিক্ষেপ করে ভুল করেছি। তাহলে জনগণ ক্ষমা করলেও করতে পারে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি