ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আন্দোলনের সাহস নেই বিএনপির: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৪, ১১ মার্চ ২০১৮

বিএনপির নেত্রী খালেদা জিয়া দুর্নীতির দায়ে জেলে গেলেও  আন্দোলন করতে ব্যর্থ হেয়েছে দলটি। এমনকি বড় ধরনের  কোনো আন্দোলনের সাহস বিএনপির নেই বলে মন্তব্য করছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রোববার দুপুরে দাউদকান্দি গোমতী সেতুর সুপারস্ট্রাকচার কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী জেলে যাওয়ার পর তারা আন্দোলন করতে সাহস পান না। কারণ গত ৫ জানুয়ারি  নির্বাচনে এদেশে আগুন আর পেট্রলবোমা মেরে যেভাবে নিরীহ মানুষকে হত্যা করেছে, তাতে জনগণ তাদের কোনো কর্মসূচিতে সাড়া দেয় না। বরং তাদের প্রতিটি কর্মসূচিকে জনগণ প্রত্যাখ্যান করেছে।

তিনি জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে নেওয়ার দায়িত্ব আওয়ামী লীগের নয়। বিএনপি নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত দল। আগামী নির্বাচনে অংশগ্রহণ না করলে তাদের দল নির্বাচন কমিশনের তালিকায় থাকবে কিনা তারা জবাবদিহিতা করবে।`

ওবায়দুল কাদের আরো বলেন, `বাংলাদেশের ইতিহাসে এই প্রথম কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতুর নির্মাণ কাজ  একসঙ্গে হচ্ছে। তবে বড় সুখবর হলো নির্ধারিত সময়ের ছয় মাস আগে এবং নির্মাণ ব্যয় সাত শত কোটি সাশ্রয় হবে যা বাংলাদেশে এক দৃষ্টান্ত। এ তিনটি সেতু চালু হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আর যানজট থাকবে না বলে তিনি আশা প্রকাশ করেন।

এসময় আরও ব্ক্তব্য দেন, কাচপুর, মেঘনা ও গোমতী সেতুর প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. সাইদুল হক, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যার ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি