ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

নৌপরিবহন প্রতিমন্ত্রী

‘বিশ্বে মানবিকতার দিক থেকে প্রথম স্থানে বাংলাদেশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ২৯ মার্চ ২০২১

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের সময়ে বাংলাদেশ মানবিকতার দিক থেকে সারাবিশ্বে প্রথম স্থানে অবস্থান করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ যখন সারাবিশ্বে মানবতার জননী হিসেবে আখ্যায়িত হয়েছেন, মানবিকতার জন্য প্রশংসা বয়ে এনেছেন, এই মানবিক বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে তখন দেশকে অন্ধকারের দিকে ঠেলে দেয়ার অপচেষ্টায় কিছু কিছু অমানবিক ঘটনা ঘটানোর চেষ্টা করা হচ্ছে।

তিনি সাম্প্রতিক কিছু ঘটনার উল্লেখ করে বলেন, এ ধরনের ঘটনা ১৯৭১ সালে এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্টেও ঘটানো হয়েছে। কিন্তু তাদের এসব কর্মকান্ড এদেশে ভুল প্রমানিত হয়েছে।

খালিদ মাহমুদ চৌধুরী আজ জেলা শহরের পাহাড়পুরে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের আজীবন সদস্য সংগ্রহ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনা বার বার মানবিকতার পরিচয় দিচ্ছেন। বাংলাদেশ একটি জনবহুল দেশ, এরপরও প্রধানমন্ত্রী মিয়ানমারে মানবিক বিপর্র্যয়ে পড়া রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন, তাদের চিকিৎসা ও শিক্ষা দিচ্ছেন, বাসস্থানের ব্যবস্থা করেছেন।

তিনি বলেন, তাঁর এই মানবিক কর্মকান্ডে সারা বিশ্ব তাকে মানবতার জননী হিসেবে ইতিমধ্যেই আখ্যায়িত করেছেন। মানবতার নেত্রী হিসেবে আমাদের প্রধানমন্ত্রী যখন সারাবিশ্বে প্রশংসিত হয়, সেই কৃতিত্ব বাংলাদেশের ১৬ কোটি মানুষের।

বাংলাদেশ রেডিক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিটের ভাইস চেয়ারম্যান বজলুল হক, সদস্য ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, কামরুল হুদা হেলাল প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রী নিজে আজীবন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়ে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন।
সূত্র : বাসস
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি