ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চলে গেলেন খেলাফত মজলিসের আমির মাওলানা হাবিবুর রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ১৯ অক্টোবর ২০১৮

বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান (৬৯) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার প্রতিষ্ঠিত সিলেটের জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার মাদরাসার মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সিলেট নগরের ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।

সিলেটের বিশিষ্ট এই আলেম নগরীর জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপালের দায়িত্বে ছিলেন। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, চার ছেলে ও তিন কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রিন্সিপাল হাবিবুর রহমান দীর্ঘদিন থেকে ডায়াবেটিস ও হাই প্রেশারসহ শারীরিক নানা সমস্যায় ভুগছিলেন। গত ৭ অক্টোবর তিনি চিকিৎসার জন্য ভারত গিয়েছিলেন। সেখানে চিকিৎসা শেষে অনেকটা সুস্থ হয়ে তিনি গত মঙ্গলবার দেশে ফেরেন। অবস্থার উন্নতি হওয়ায় গত বুধবার ও বৃহস্পতিবার তিনি যথারীতি মাদ্রাসায়ও আসা-যাওয়া করেন। তবে বৃহস্পতিবার রাত ১২টায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে দ্রুত তাকে ইবনে সিনা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাওলানা হাবিবুর রহমানের গ্রামের বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলায়। ১৯৪৯ সালে উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ঘনশ্যাম গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। কওমি মাদরাসার প্রধানের পরিচয় মুহতামিম হলেও তিনি খ্যাতি পেয়েছিলেন প্রিন্সিপাল হিসেবে। তিনি কওমি মাদরাসায় পড়ালেখার পাশাপাশি দেশের প্রাচীনতম আলিয়া গোলাপগঞ্জের ফুলবাড়ি মাদরাসায় ফাজিল পর্যন্ত পড়েন। পরে সিলেট সরকারি আলিয়া মাদরাসা থেকে কামিল পাস করেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি