ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৪, ১৫ অক্টোবর ২০২১

নোয়াখালীতে বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো হিন্দু ধর্মাবলম্বীদের বৃহৎ উৎসব দুর্গা পূজা। মায়ের বিদায় বেলায় দশমীর সকালে পুষ্পাঞ্জলি গ্রহণ করেছেন নোয়াখালীর হিন্দু সম্প্রদায়ের মানুষ। 

শুক্রবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত জেলার ১৭৫টি পূজা মন্ডপে দেওয়া হয় পুষ্পাঞ্জলি। এরপর সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যেই প্রায় সব মন্ডপে বিসর্জন দেওয়া হয় দুর্গা প্রতিমা। 

সকাল থেকে পুষ্পাঞ্জলি নেয়ার পাশাপাশি মায়ের প্রতিমা দর্শন করতে হিন্দু ভক্তবৃন্দরা বিভিন্ন মন্ডপে মন্ডপে ভিড় করেন। নারী, শিশুসহ সকল বয়সের হিন্দু ধর্মাবলম্বীরা বিসর্জনে অংশ নেয়। 

পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ জানান, গত দুই দিন দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দমশীতে তেমন কোন অঘটন ঘটেনি। মায়ের বিদায় বেলায় রঙ খেলা হতো বিভিন্ন মন্ডপে, এ ছাড়া প্রতি বছর বিজয়া র‌্যালীর মধ্য দিয়ে বিসর্জন দেয়া হলেও এ বছর তা করা হয়নি। উদ্ভুত পরিস্থিতির কারনে অন্যান্য বছরের ন্যায় র‌্যালী না করে স্ব স্ব পূজা মন্ডপের পাশের পুকুর বা খালে প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে। যে কোনো অপ্রতিকর ঘটনা এড়াতে জুম্মার আগেই প্রতিমা বিসর্জনের কাজ শেষ করা হয়েছে। 

এদিকে বিসর্জন পর্যন্ত প্রতিটি মন্দিরে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। এর বাহিরে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ২টি দল টহলে ছিলো।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি