ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২

পুরস্কৃত হলো ‘চলবে রবি’ অ্যাপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৫, ২৬ অক্টোবর ২০১৮

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৮’তে ‘মাস্টার অব রি-ইনভেনশন’ ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে রবি’র ডিজিটাল রিচার্জ প্লাটফর্ম ‘চলবে রবি’। সম্প্রতি রাজধানীর এক অভিজাত হোটেলে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই সম্মানে ভূষিত হয় অ্যাপটি।

‘চলবে রবি’ একটি সামাজিক উদ্যোক্তা-ভিত্তিক অ্যাপ। এর মাধ্যমে যে কেউ তার স্মার্টফোন থেকে যে কোন রবি/এয়ারটেল গ্রাহককে রিচার্জ সেবা প্রদান করতে পারবেন। ‘চলবে রবি’ ব্যবহারকারীরা যে কোন স্থান থেকে অনলাইন পেমেন্ট/এমএফএস/ডেবিট কার্ড এর মাধ্যমে তার অ্যাকাউন্টে অর্থ যোগ করলে প্রতিবারই নির্দিষ্ট কমিশন তার ওয়ালেটে যোগ হবে।

এটি সমাজে সামাজিক উদ্যোক্তা তৈরিতে ভূমিকা রাখবে। বর্তমানে প্লে স্টোর (https://play.google.com/store/apps/details?id=com.sidslab.mycholbe) ও অ্যাপ স্টোর (https://itunes.apple.com/us/app/cholbe-robi/id1382157464?mt=8&ign-mpt=uo%3D4) উভয় প্লাটফরর্মে ‘চলবে রবি’ অ্যাপটি পাওয়া যাচ্ছে।

রবি’র অলটারনেটিভ চ্যানেলের জেনারেল ম্যানেজার মো. ওমর ফারুক ইবনে হাসান এই বিষয়ে বলেন, “জনসাধারণকে ডিজিটাল সামাজিক উদ্যোগে সম্পৃক্ত করতেই ‘চলবে রবি’ অ্যাপটি সাজানো হয়েছে। এর মাধ্যমে সাধারণভাবে গৃহিণী বা নারী, শিক্ষার্থী এবং সব স্তরের মানুষ উপার্জনের একটি উপায় খুঁজে পাবেন”।

ইতোমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক ব্যবহারকরী এই প্লাটফর্মটিতে যুক্ত হয়েছেন। ‘চলবে রবি’ অ্যাপ ব্যবহার করে বেশ খুশি শিক্ষার্থী শামসুল আলম নিলয়। তিনি অ্যাপটি দিয়ে বন্ধু-বান্ধব বা তাদের পরিচিতজনদের মোবাইল নাম্বার রিচার্জ করছেন। আর ‘চলবে রবি’ ওয়ালেটে ফান্ড যোগ করার সময় কমিশন পাওয়ার মাধ্যমে খুঁজে পেয়েছেন সহজ উপার্জনের পথ।

//এস এইচ এস//

 

               

 

 

               

 

 

 

 

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি