ঢাকা, শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৯ ১৪২৮

‘কালা তুফান’ দাম উঠেছে ১০ লাখ টাকা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৮, ৮ জুলাই ২০২১ | আপডেট: ১৪:৩৯, ৮ জুলাই ২০২১

আসন্ন কোরবানীর ঈদ সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন গরু খামারীরা। ইতিমধ্যে টাঙ্গাইলের ঘাটাইলের ৩০ মণ ওজনের কালো মানিক নজর কেঁড়েছে ক্রেতাদের। গরুটির দাম হাঁকা হয়েছে সাড়ে ৮ লাখ টাকা। এদিকে নাটোরের ‘কালা তুফান’ এবারের কোরবানির পশুর হাট কাঁপাবে বলে মনে করছেন স্থানীয়রা।

কালো মানিকের বয়স ৪ বছর। লম্বায় ৯ ফুট ৬ ইঞ্চি। উচ্চতায় ৬ ফুট ২ ইঞ্চি। ওজন ৩০ মণ। খুবই শান্ত ও রোগমুক্ত সিন্ধি জাতের ষাঁড়। মালিক চান মিয়া বলেন, ষাঁড়টির রং কালো বলে নাম দেয়া হয়েছে কালো মানিক। গরুটিকে মোটাতাজাকরণে ওষুধ বা ইনজেকশন প্রয়োগ করা হয়নি বলেও জানান তিনি। 

কালো মানিকের দাম হাঁকা হয়েছে সাড়ে ৮ লাখ টাকা। করোনার ঝুঁকির কারণে গরুটিকে বাড়ি থেকেই বিক্রি করতে ইচ্ছুক চান মিয়া।

কালো মানিকের মালিক চান মিয়া বলেন, আমি শখ করে একটা গরু পালন করি। তো আমি গরুটিকে কোন মেডিসিন খাওয়াইনি এবং কোন ইনঞ্জেকশনও দেয়নি। সলিড জিনিস।

এদিকে, কালো মানিককে দেখার জন্য প্রতিদিনই ভিড় করছেন উৎসুক জনতা। এছাড়া উপজেলা প্রাণী সম্পদ অফিসের কর্মকর্তারাও ষাঁড়টির খোঁজ খবর নিচ্ছেন।

এলাকাবাসি ও উৎসুক লোকজন জানান, ৩০ মণ ওজনের গরুটিকে দেখতে এসেছি আমরা। এত বড় গরু আমার জীবনে দেখেনি।

ঘাটাইল উপজেলা ভেটেরিনারী সার্জন মোঃ বাহাউদ্দিন সারোয়ার রিজভী বলেন, মালিক আমাদের সাথে নিয়মিত পরামর্শ করেন। গরুটিকে দেশীয় খাবার খাওয়াইয়ে বড় করেছেন।

এদিকে নাটোরের ব্যবসায়ী আমিরুল ইসলাম তিন বছর আগে ১ লাখ ৮৫ হাজার টাকায় এই গরুটি কিনে পালন শুরু করেন। কুচকুচে কালো হওয়ায় শখ করেই নাম রাখেন ‘কালা তুফান’।

কালা তুফানের মালিক আমিরুল ইসলাম বলেন, একে যত্নের সাথে লালন-পালন করছি। কষ্ট হলেও সে আমাদের পরিবারের একজন।

কালা তুফানের উচ্চতা ছয় ফুটের বেশি। ৩৩ মণ ওজনের এই গরুর দাম হাঁকা হয়েছে ১৫ লাখ টাকা। ইতোমধ্যে দাম উঠেছে ১০ লাখ টাকা। কোরবানির ঈদ উপলক্ষ্যে প্রাণিসম্পদ বিভাগের অনলাইন বাজারে কালা তুফানের প্রচারণা চলছে।

নাটোর জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, ঢাকা, সিলেট এবং চট্টগ্রাম থেকে বেপারীরা আমাদের সাথে যোগাযোগ করছে। আমরা এই প্ল্যাটফর্মের সাথে যুক্ত করে দিচ্ছি। 

৯ ফুট দৈর্ঘের এই ‘কালা তুফান’ ন্যায্য দামেই বিক্রি হবে, এমনই প্রত্যাশা মালিকসহ স্থানীয়দের।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি