ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

অনলাইনে খাবার অর্ডার দিয়ে মিলল মরা কুমির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯, ১৮ আগস্ট ২০১৮ | আপডেট: ১৫:৩০, ১৮ আগস্ট ২০১৮

অনলাইনে জিনিসপত্র অর্ডার করে ঠকেছেন, এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। অনলাইনে অর্ডার করলেন মিনিবাস আর আপনার জন্যে এসে পৌঁছাল কার্ডবাক্সে মোড়া অক্টোপাস, খুঁজলে হয়তো এমন উদাহরণও পাওয়া যেতে পারে দু’একটা! কিন্তু, ফুড সাপ্লিমেন্ট অর্ডার করে কুমির আর গিরগিটির ছানা পেয়েছেন, এমন হতভাগ্য প্রায় নেই বললেই চলে! প্রায় অভাবনীয় এই ঘটনাটি ঘটেছে চীনে।

চীনের ঝেজিয়াং রাজ্যের সুইচাং শহরের ঝাং নামের ওই নারী অর্ডার করেছিলেন ফুড সাপ্লিমেন্ট। তা, সেই অর্ডার প্যাকেটবন্দি হয়ে তার কাছে পৌঁছালও। মোট চারটা বাক্স ছিল। প্রথম তিনটি একদম ঠিকঠাক। কিন্তু, চার নম্বরটি খুলতে গিয়েই ঘটল বিপত্তি। তিনি অবাক হয়ে দেখলেন, সেখানে একটি কুমির আর গিরগিটির ছানা পড়ে আছে। তারা মৃত।

যদিও, এ কথা লেখাই সঙ্গত যে, মাছ-ভাত খাওয়া বাঙালির কাছে খাবারের জায়গায় কুমীর চলে এলে যতটা আতঙ্কের কারণ ঘটবে, এ ক্ষেত্রে ততটা ঘটেনি। কারণ কে না জানে, প্রাচীন অরণ্য প্রবাদ অনুযায়ী- যা কিছু সামান্যতম নড়াচড়াও করে, তাই চীনাদের খাদ্য! তাই ওই নারী সামান্য নাক-টাক কুঁচকে ( কারণ ওই দুই সরীসৃপ মরে যাওয়ায় বিকট গন্ধ বেরোচ্ছিল) পুলিশকে খবর দেন। পুলিশ তদন্ত করে জানতে পারে, কোনও এক প্রজনন খামার থেকেই ওই কুমিরটি প্যাকেটে চলে এসেছিল। কিন্তু কী করে সে চলে এল, তা অবশ্য এখনও জানা যায়নি।

ক্যুরিয়ার সংস্থার পক্ষ থেকে জানানো হয়, তারা ওই কুমির আর গিরগিটিকে ভুল ঠিকানায় পাঠিয়ে দিয়েছিল। তাদের যাওয়ার কথা ছিল অন্য কোথাও, অন্য কোনওখানে।

সূত্র: এনডিটিভি

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি