ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

‘অপশক্তির ষড়যন্ত্রে পা দিও না, ঘরে ফিরে যাও’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩০, ৩ আগস্ট ২০১৮ | আপডেট: ১৫:০৯, ৩ আগস্ট ২০১৮

শিক্ষার্থীদের আন্দোলনে ‘ছাত্রদল ও ছাত্র শিবিরের অনুপ্রবেশ ঘটছে-’ মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রীর ওবায়দুল কাদের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, তোমাদের উসকানি দিতে একটি অপশক্তি চেষ্টা করছে। তাদের উসকানিতে সাড়া দিও না।

শুক্রবার সকালে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক সভা শেষে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সম্পাদকমণ্ডলীর অধিকাংশ সদস্য উপস্থিত ছিলেন।

রাজধানীতে বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে গত ৬ দিন ধরে আন্দোলন করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা লাইসেন্সবিহীন গাড়ি আটক করে পুলিশের মাধ্যমে মামলাও দিয়েছে। বেশ কয়েকটি গাড়িও ভাংচুরের ঘটনা ঘটেছে। গাড়ি ভাংচুরের ঘটনায় গাড়ি মালিক ও শ্রমিক সমিতি আজ সারা দেশে গাড়ি চালানো বন্ধ রেখেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, তোমরা শান্ত হও, ঘরে ফিরে যাও। তোমাদের যৌক্তিক দাবি মেনে নেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, কোমলমতি ছাত্রদের আন্দোলন নিয়ে নোংরা রাজনীতি শুরু হয়েছে। ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনে যেসব ঘটনা ঘটার কথা না, তা ঘটছে।

শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে কাদের বলেন, তোমরাই আগামী দিনের নেতা, আগামীর ভবিষ্যৎ। তোমাদের কাছে আমার অনুরোধ তোমরা শান্ত হও। তোমাদের প্রতিবাদী কণ্ঠকে সম্মান করে বলছি, দেশের স্বার্থে, জনগণের স্বার্থে, শিক্ষাঙ্গনে সুন্দর পরিবেশের স্বার্থে, তোমাদের ভবিষ্যত নির্মাণে আমরা কাজ করছি। তোমাদের আন্দোলন ব্যর্থ করার জন্য একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করছে। তোমরা সে ষড়যন্ত্রে পা দিও না।

আরকে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি