ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

অপ্পোর নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস এফ৯

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৩, ৩০ আগস্ট ২০১৮

বাংলাদেশের বাজারে ফ্ল্যাগশিপ এফ-সিরিজের নতুন সংস্করণ উন্মোচন করেছে অপ্পোর। দৃষ্টিনন্দন সেলফি তুলতে সক্ষম নতুন এই ডিভাইসটির নাম অপ্পো এফ-৯। এছাড়াও মাত্র ৫ মিনিট চার্জে ২ ঘন্টা কথা বলা যাবে নতুন এই ডিভাইসটিতে।

আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে ডিভাইসটি সকলের সামনে তুল ধরে অপ্পো। গ্র্যাডিয়েন্ট কালার ডিজাইন আর অল্প সময়ের চার্জে বেশি সময় ধরে কথা বলতে সক্ষম হবে এমন এক প্রযুক্তির মিশেলে তৈরি করা হয় এফ৯।

অনুষ্ঠানে অপ্পোর পক্ষ থেকে জানানো হয়, ভিওওসি ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির মাধ্যমে মাত্র ৫ মিনিটের চার্জে ২ ঘন্টা পর্যন্ত টকটাইম দিতে সক্ষম এফ৯। এছাড়াও ৩৫০০ এমএএইচ ব্যাটারি দীর্ঘক্ষণ সচল রাখবে ডিভাইসটিকে। 

এর পাশাপাশি মুঠোফোনটিকে বাহ্যিকভাবে দৃষ্টিনন্দন করে তুলতে ব্যবহার করা হয়েছে গ্র্যাডিয়েন্ট কালার ডিজাইন। গ্র্যাডিয়েন্ট কালার ইন্ডাস্ট্রিতে প্রথমবারের মতো তিনটি রঙ সানরাইজ রেড, টোয়েলাইট এবং স্টারি পার্লে পাওয়া যাবে স্মার্টফোনটি।

এবারের ডিভাইসটিতে চার্জিং এর প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হলেও কমতি পরেনি ক্যামেরা প্রযুক্তিতে। দৃষ্টিনন্দন, ঝকঝকে আর হাই রেজুলেশনের সেলফি ছবি দেওয়ার জন্য অপ্পোর খ্যাতিকে ধরে রাখতে কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই) সম্পন্ন ক্যামেরার সন্নিবেশ করা হয়েছে এফ৯-এ। এফ/২.০ অ্যাপারেচারের ফ্রন্ট ক্যামেরার রেজুলেশন ২৫ মেগাপিক্সেল। এফ/১.৮ অ্যাপারেচারের ডুয়াল ব্যাক ক্যামেরার মধ্যে প্রাইমারি ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের আর সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল।

এফ৯-এ বৈচিত্র্য আছে ডিসপ্লে’তেও। ২৩৪০*১০৮০ রেজুলেশনের ৬.৩ ইঞ্চি পর্দার ডিসল্পেতে বড়সড় নচের বদলে ব্যবহার করা পানির ফোটার মতো পাতলা নচ। ইয়ারপিস আর সেলফি ক্যামেরাও রাখা হয়েছে এই ডিসপ্লের মধ্যেই।

অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম আর হেলিও পি৬০ অক্টাকোরের ডিভাইসটি পাওয়া যাবে ৪ জিবি এবং ৬ জিবি ভার্সনে। তবে ইন্টারনাল মেমরি হিসেবে দুইটি সংস্করণেই থাকছে ৬৪জিবি রম। এছাড়াও দুইটি ফোর-জি সাপোর্টেড সিমের সাথে আলাদাভাবে মেমরি কার্ডের মাধ্যমে ২৫৬জিবি পর্যন্ত বাড়ানো যাবে এর স্টোরেজ ক্ষমতা।

এফ৯ সম্পর্কে অপ্পো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড্যামন ইয়াং বলেন, “অপো এফ৯ এখন বাংলাদেশে। বাংলাদেশের বাজারে এফ৯, অপো পরিবারের সেরা স্মার্টফোন সংস্করণ হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস এবং আশা করছি, আমাদের সম্মানিত গ্রাহকরা স্মার্টফোন ব্যবহারের সেরা অভিজ্ঞতা অর্জন করবেন”।

আগামী ১ সেপ্টেম্বর থেকে ২২ হাজার ৯৯০ টাকা (৪জিবি) এবং ৩১ হাজার ৯৯০ টাকা (৬ জিবি) মূল্যের ডিভাইস দুইটি কিনতে পারবেন এর কাংখিত গ্রাহকেরা।

ডিভাইসটির উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে অপ্পোর ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং জাতীয় ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদ। এছাড়াও আরও উপস্থিত ছিলেন স্বনামধন্য চিত্রগ্রাহক প্রীত রেজ এবং অভিনেত্রী পিয়া বিপাসা।

//এস এইচ এস//

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি