ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অর্ধলক্ষ সুবিধা বঞ্চিতকে ১ মাসের খাদ্য সামগ্রী বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৬, ২০ মে ২০২০ | আপডেট: ২১:৪৭, ২০ মে ২০২০

কেয়ার বাংলাদেশ ও কোকা-কোলা যৌথভাবে দেশের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর ৫০ হাজারেরও বেশি মানুষের মাঝে এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছে। করোনা মহামারীর এই কঠিন সময়ে এ খাদ্য সহায়তা অসহায় মানুষগুলোকে টিকে থাকতে সাহায্য করবে। 

করোনা মোকাবেলায় সরকারের চলমান কর্মকাণ্ডকে সহযোগিতার লক্ষ্যে কোকা-কোলা বাংলাদেশ ঘোষিত ১১.৫ কোটি টাকার প্রতিশ্রুতির অংশ হিসেবেই এই খাদ্য বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। ঈদের আগে চার দিনব্যাপী পরিচালিত এই ত্রাণ বিতরণ কার্যক্রম চলবে আগামী ২৩ মে পর্যন্ত। এ সময়ের মধ্যে ঢাকা, গাজীপুর, ময়মনসিংহ, কুমিল্লাসহ অন্যান্য করোনা উপদ্রুত এলাকা বা ‘হটস্পট’গুলোতে এই ত্রাণ সহায়তা প্রদান করা হবে।   

ঢাকায় ইতোমধ্যেই এই ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। আজ (বুধবার) প্রথম দিনে ১ হাজার হতদরিদ্র পরিবারের প্রায় ৪ হাজার মানুষকে এক মাসের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। এছাড়া নারী ও কিশোরী মেয়েদের জন্য স্যানিটারী ন্যাপকিনসহ পুরো পরিবারের স্বাস্থ্য সুরক্ষায় তাদের মাঝে ফেস মাস্ক, সাবান, ডিটারজেন্ট ইত্যাদি প্রয়োজনীয় সামগ্রী সম্বলিত ‘ডিগনিটি কিটস’ও বিতরণ করা হয়েছে।

ত্রাণ বিতরণ উপলক্ষ্যে আয়োজিত আজ প্রথম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাহ্। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তাইজুল ইসলাম চৌধুরী বাপ্পী।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ ইলিয়াস উদ্দিন মোল্লাহ্ বলেন, ‘মহামারীর এই সময়ে যে কোনো ভালো উদ্যোগ সমাজের অন্যদেরকেও উৎসাহিত করে। করোনা ভাইরাসের বিরুদ্ধে মানবতার এই লড়াইয়ে আমি অন্যান্য প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানাই।’

ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে, দেশের স্বাস্থ্যসেবার অবকাঠামোকে শক্তিশালী করার লক্ষ্যে ডাক্তার-নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই), যেমন- এন-৯৫ ফেস মাস্ক, হ্যান্ড গ্লভস, হ্যান্ড স্যানিটাইজার সহ অন্যান্য প্রয়োজনীয় স্বাস্থ্য উপকরণও বিতরণ করবে কোকা-কোলা বাংলাদেশ। এছাড়া করোনার বিরুদ্ধে চলমান লড়াইয়ে যারা অগ্রণী ভূমিকা পালন করছেন, সেই সব ডাক্তার-নার্স-পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পানীয় চাহিদা পূরণে নিজস্ব পণ্য বিনামূল্যে সরবরাহ করছে কোকা-কোলা। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি