ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

আ.লীগ ছাড়া জাতীয় ঐক্য হয় কি করে: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৩, ৬ সেপ্টেম্বর ২০১৮

সাবেক রাষ্ট্রপতি বিকল্প ধারার প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী ও প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেনের বৃহত্তর ঐক্য প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি প্রশ্ন রেখে বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল। আমাদের ছাড়া জাতীয় ঐক্য হয় কি করে?

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে রাজশাহী নগর ও জেলা আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, বিএনপির ছত্রছায়া বি. চৌধুরী-ড. কামাল-আ স ম আবদুর রব-মাহমুদুর রহমান মান্নারা বৃহত্তর জাতীয় ঐক্য গড়ার চেষ্টা চালাচ্ছেন। যদিও এই ঐক্য আলোর মুখ দেখবে কি-না এ নিয়ে দ্বিমত রয়েছে রাজনৈতিক বিশ্লেষকদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, জাতীয় ঐক্যের নামে যা করা হচ্ছে, তা সাম্প্রদায়িক মেরুকরণ ছাড়া কিছু নয়। কারণ বাংলাদেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। এ দলকে বাদ গিয়ে কোনো জাতীয় ঐক্য সম্ভব নয়।

দলীয় মন্ত্রী-এমপি ও নেতাদের নিজস্ব সীমায় থেকে কথা বলার বিষয়ে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচনকালীন সরকারে কারা থাকবেন, কখন হবে, তা বলার একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আর নির্বাচন কখন হবে, নির্বাচন কমিশনই তা বলতে পারবে।

দলীয় মন্ত্রী-এমপিদের নিজস্ব সীমায় থেকেই কথা বলা ভালো বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি