ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আ.লীগ ফের ‘ভোটারবিহীন নির্বাচনের’ ষড়যন্ত্র করছে : মোশাররফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৮, ২৪ জানুয়ারি ২০১৮

আওয়ামী লীগের কড়া সমলোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ৫ জানুয়ারির মত ভোটার বিহীন নির্বাচনের ষড়যন্ত্র করছে। আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া পরিষদ আয়োজিত `বহুদলীয় গণতন্ত্র : শহীদ জিয়াউর রহমান: আজকের রাজনৈতিক প্রেক্ষাপট` শীর্ষক আলোচনা সবায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যদি তারা (আওয়ামী লীগ) ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পথে হাটে তাহলে জনগণ রাস্তায় দাঁড়িয়ে এই শেখ হাসিনা সরকারকে প্রতিহত করবে এবং ভোটের অধিকার প্রতিষ্ঠা করবে।

ড. মোশাররফ বলেন, দেশের আসল অবস্থা সরকার জানে। তাদের নিজস্ব গোয়েন্দা সংস্থার তদন্ত রিপোর্টে এসেছে যে, আওয়ামী লীগ  আগামী নির্বাচনে ৩০ থেকে ৪০ এর বেশী আসন পাবে না। সংস্থা এও বলেছে যে, দিন যতই যাবে এই সংখ্যা তত কমতে থাকবে। তাই তারা জিয়াউর রহমান, খালেদা জিয়া এবং তার পরিবারকে ভয় পায়। জিয়া পরিবারকে ভয় পায় বলেই আজ খালেদা জিয়াকে আদালতের বারান্দায় ঘোরাচ্ছে। জিয়া পরিবারকে হেয় করছে। বিএনপির সিনিয়র নেতা থেকে শুরু করে তৃণমূল নেতাকর্মীদের পর্যন্ত হামলা মামলা দিচ্ছে।

ড. মোশাররফ বলেন, আমরা একটা শান্তিপূর্ণ সমাধান চাই। এজন্য আমাদের নেত্রী দেড় বছর আগে ঘোষণা দিয়ে বলেছেন যে, নির্বাচনকালীন একটা নিরপেক্ষ সরকার হতে হবে। সংসদ ভেঙ্গে নির্বাচন দিতে হবে। ৫ জানুয়ারি জাতীয় থেকে শুরু করে স্থানীয় সরকারের নির্বাচনে জনগনের ভোটের প্রতি যে অনিহা অনাস্থা তা ফিরিয়ে আনার জন্য ক্ষমতা দিয়ে সেনাবাহিনীকে নির্দ্দিষ্ট দিনের হন্য মোতায়েন করতে হবে। আমাদের নেত্রী আরও বলেছেন যে, নিরপেক্ষ সরকারের রুপদেখা তিনি (খালেদা জিয়া) দেবেন। এটা আমি এখনো বলছি যে, আমরা প্রস্তুতি নিচ্ছি এবং উপযুক্ত সময়ে এই রুপরেখা দেয়া হবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবীর মুরাদের সভাপতিত্বে এবং জিয়া পরিষদের সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল্লাহিল মাসুদের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক ড. এসএম হাসান তালুকদার, বিএনপির ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি