ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আইসিটি বিভাগের ৭৪.০৬ শতাংশ এডিপি বাস্তবায়ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৩, ১১ জুন ২০২০

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০১৯-২০ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) অনলাইনে এ সভা অনুষ্ঠিত হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এতে সভাপতিত্ব করেন। সভায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরসহ বিভাগের অধীন বিভিন্ন সংস্থা প্রধানগণ এবং বিভিন্ন প্রকল্প পরিচালকগণ অংশগ্রহণ করেন।

আইসিটি বিভাগের চলতি অর্থবছরের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়। প্রকল্প পরিচালকগণ নিজ নিজ প্রকল্পের সর্বশেষ অগ্রগতি এসময় তুলে ধরেন।

প্রতিমন্ত্রী গুণগতমান বজায় রেখে প্রকল্পের কাজ যথাসময় শেষ করতে প্রকল্প পরিচালকদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। প্রকল্প পরিচালকরা চলমান প্রকল্পসমূহের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, চলতি অর্থবছরে আইসিটি বিভাগের অধীন মোট ৩১টি চলমান প্রকল্পের জন্য সংশোধিত এডিপিতে বরাদ্দ রয়েছে ৯শত ৯৬ কোটি টাকা। এ পর্যন্ত প্রকল্পসমূহের কাজের বাস্তব অগ্রগতি ৭৪ দশমিক ৬ শতাংশ বলে সভায় জানানো হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি