ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগ অতীতের চেয়ে অনেক শক্তিশালী (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৭, ১০ আগস্ট ২০১৯ | আপডেট: ১৭:২৪, ১৩ আগস্ট ২০১৯

আওয়ামী লীগের উপর যতই দমন পীড়ন হয়েছে, ততই সংগঠিত হয়েছে মুক্তিসংগ্রামে নেতৃত্ব দেয়া  দলটি। সিনিয়র নেতারা মনে করেন, জনসম্পৃক্ত রাজনীতি আর বলিষ্ঠ নেতৃত্বের ফলে আজকের আওয়ামী লীগ অতীতের চেয়ে অনেক শক্তিশালী। ৭৫ এর ১৫ আগস্ট জাতির জনককে স্বপরিবারে নৃশংসভাবে খুন করার পর, দীর্ঘ দুই যুগ দলটির নেতাকর্মীদের উপরও চলে ইতিহাসের বর্বরতম নির্যাতন- এমন মন্তব্য কারো কারো।
দেশকে পিছিয়ে দিয়ে এ’জাতির স্বাধীনতা সংগ্রামকে ব্যর্থতায় পর্যবসিত করা এবং সাম্প্রদায়িক শক্তির উত্থান ঘটাতেই ৭৫’এর ১৫ আগস্টের নৃশংসতা। স্বপরিবারে খুন হন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 
দলকে নেতৃত্ব শূণ্য করার পর ঘাতকের রোষানলে পড়েন আওয়ামী লীগের নেতাকর্মী, সর্বোপরি স্বাধীনতাকামী মানুষেরা। তবে মাটি ও মানুষের রাজনীতি করায় বঙ্গবন্ধু’র আওয়ামী লীগ আবারো ফিরে এসেছে স্ব-মহিমায়, এমনটিই মনে করেন এই আওয়ামী লীগ নেতা।
রাজপথে লড়াই-সংগ্রাম করে আওয়ামী লীগ সবসময় জনগণের অধিকার প্রতিষ্ঠিত করেছে উল্লেখ করে তিনি আরো বলেন, যেকোন দূর্যোগ মোকাবেলারও সক্ষমতা রয়েছে দলের।
মূলত শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্ব বিশ্ব দরবারে আওয়ামী লীগকে অনুকরণীয় রাজনৈতিক সংগঠনে পরিণত করছে বলেও মন্তব্য করেন দলের প্রেসিডিয়াম সদস্য।
তিনি আরো মনে করেন, বঙ্গবন্ধুর আদর্শ-ই আওয়ামী লীগের মূল শক্তি।  
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি