ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

আওয়ামী লীগ প্রতিনিধি দলের চীন যাত্রা

প্রকাশিত : ১৭:১১, ২৮ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৭:২১, ২৮ অক্টোবর ২০১৮

রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে আলোচনার জন্য আওয়ামী লীগের ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল রোববার দুপুরে চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছে।

চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে সপ্তাহব্যাপী এই সফরে আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান।

সফরে দলের অন্য সদস্যদের মধ্যে রয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবীর কাওছার, পারভীন জামান কল্পনা, আনোয়ার হোসেন, অধ্যক্ষ মেরিনা জাহান, উপাধ্যক্ষ রেমন্ড আরেং ও তরুণ কান্তি দাস।

আগামীকাল সোমবার চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক যোগাযোগ বিভাগের মন্ত্রী সং তাও এর সঙ্গে বৈঠকে মিলিত হবে প্রতিনিধি দলটি। এছাড়াও সফরকালে আওয়ামী লীগের এই প্রতিনিধি দল চীনা কমিউনিস্ট পার্টির গুরুত্বপূর্ণ মন্ত্রী ও নেতাদের সঙ্গে বৈঠক করবেন এবং চীন সরকারের গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্প পরিদর্শন করবেন।

সপ্তাহব্যাপী সফর শেষে প্রতিনিধি দলটির আগামী ৪ নভেম্বর দেশে ফিরে আসার কথা রয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি