ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

আওয়ামী লীগ ২৫৮, জাপা ২৭, অন্য শরিকরা ১৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩২, ৯ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২৩:১৩, ৯ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রদান করা হয়েছে নির্বাচন কমিশনে। এতে আওয়ামী লীগ ২৫৮টি আসনে প্রার্থিতা দাখিল করেছে। জাতীয় পার্টিকে মোট ২৭টি আসনে ছাড় দিয়েছে আওয়ামী লীগ। এছাড়া যুক্তফ্রন্ট (বিকল্পধারা) ৩টি আসন, ওয়ার্কাস পার্টি ৫টি, জাসদ (ইনু) ৩টি, জাসদ আম্বিয়া ১টি, তরিকত ফেডারেশন ২টি, জাতীয় পার্টি জেপি (মঞ্জু) ২টি আসন পেয়েছে।  

রোববার নির্বাচন কমিশনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরে চিঠিতে দলের একক প্রার্থী ও তার শরিকদের নৌকা প্রতীক দিতে ২৭২ জনের তালিকা দেওয়া হয়।            

এদিকে, মহাজোটের অংশীদার জাতীয় পার্টি আসন বণ্টনে সন্তুষ্ট না হওয়ায় আওয়ামী লীগের সঙ্গে ১৩২টি আসনে উন্মুক্ত প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছে।   

রবিবার (৬ ডিসেম্বর) জাতীয় পার্টির  চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে ২৯টি আসনে জোটগত নির্বাচন করবে জাতীয় পার্টি। কিন্তু, নির্বাচন কমিশনে আওয়ামী লীগের পাঠানো তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে, সেখানে ২৬টি আসনে জাতীয় পার্টির প্রার্থীকে জোটের প্রার্থী হিসেবে ছাড় দেওয়া হয়েছে।         

এসি 
    


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি