ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

আগামী বছর সব ঘরে ঘরে বিদ্যুৎ: তৌফিক-ই ইলাহী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০০, ৫ আগস্ট ২০১৮ | আপডেট: ১৯:৩৭, ৬ আগস্ট ২০১৮

প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী বীর বিক্রম বলেছেন, আগামী বছরের মধ্যে দেশের সব ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌছে দেওয়া হবে। শতভাগ মানুষ বিদ্যুতের আওতায় আসবে।

আজ রোববার গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮ টি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, দুটি নবনির্মিত গ্রিড উপকেন্দ্র ও ২১ টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ হাসিনার অবদান স্মরণ করে তৌফিক-ই-ইলাহী বলেন, বঙ্গবন্ধু এমন নেতা যিনি প্রতিটি ঘর আলোকিত হবে এমন স্বপ্ন দেখেছিলেন। যেজন্য সংবিধানেই দেশের সব মানুষের ঘরে ঘরে বিদ্যুতের বিষয়টি উল্লেখ করেছিলেন। পৃথিবীর কোনো দেশের সংবিধানে এমনটি আছে কি-না আমার জানা নেই।

তৌফিক-ই-ইলাহী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা। তিনি দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করছেন। সেজন্য বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করেছেন। তিনি ১৬০০ মেঘাওয়াট থেকে বিদ্যুৎ উৎপাদন ১৮ হাজার ১০২ মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন বাড়িয়েছেন। তার স্বপ্ন অনুযায়ী আগামী বছরের মধ্যেই শতভাগ মানুষ বিদ্যুতের আওতায় আসবে।  

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি