ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আজ বিএনপির একক প্রার্থীকে চিঠি দেওয়া শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ৫ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১১:৪০, ৫ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির একক প্রার্থীকে আজ বুধবার থেকে চিঠি দেওয়া শুরু করছে দলটি। রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে এ চিঠি দেওয়া হবে।

সূত্র জানিয়েছে, শতাধিক আসনে একক প্রার্থীর তালিকা করা হয়েছে। বিশৃঙ্খলা এড়ানোর জন্য আগে থেকেই চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

সূত্র আরও জানায়, নির্বাচন কমিশনের প্রার্থী যাচাই-বাছাইয়ে বিএনপির ১৪১ জনের মনোনয়ন বাতিল হয়েছে। তবে যে সব আসনে সমস্যা নেই, সেখানে একক প্রার্থী তালিকা তৈরি করেছে দলটি। প্রতিটি আসনের প্রার্থী যাচাই-বাছাই করে দেড় শতাধিক আসনে একক প্রার্থীকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। লন্ডনে অবস্থানরত দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পরামর্শেই এ সিদ্ধান্ত নেন নীতিনির্ধারকরা। এছাড়া মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা নির্বাচন কমিশনে বৈধ ঘোষণা হলে জনপ্রিয় ও যোগ্যতা বিবেচনায় এসব আসনে আগামী ৮ ডিসেম্বর একক প্রার্থীকে চিঠি দেবে বিএনপি।

প্রসঙ্গত, নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ৯ ডিসেম্বর। এরপর ১০ ডিসেম্বর সারাদেশে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এর পরই শুরু হবে প্রচারণা। ভোটগ্রহণ হবে ৩০ ডিসেম্বর।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি