ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

দুর্নীতি মামলা

আদালতে যাচ্ছেন খালেদা জিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৬, ২৭ ডিসেম্বর ২০১৭

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ বুধবার আবারও হাজিরা দিবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে আজ বুধবার দুর্নীতি মামলা দুটির যুক্তি উপস্থাপনের দিন ধার্য থাকায় সকাল ১১টার দিকে আদালতে উপস্থিত হবেন খালেদা জিয়া।

গতকাল মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী আব্দুর রেজাক খান। যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য করা হয়। এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তি উপস্থাপনের জন্যও আজ দিন ধার্য রয়েছে।

গত ১৯ ডিসেম্বর এ মামলার যুক্তি উপস্থাপন শেষে রাষ্ট্রপক্ষ খালেদার সর্বোচ্চ শাস্তির আবেদন করে। পরে ২০ ডিসেম্বর খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন তার আইনজীবী আব্দুর রেজাক খান। ওই দিন শেষ না হওয়ায় ২১ ডিসেম্বর পরবর্তী যুক্তি উপস্থাপনের দিন ধার্য করে আদালত। ২১ ডিসেম্বর খালেদার পক্ষে যুক্তি উপস্থান শেষ না হওয়ায় ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য করে আদালত।

মামলার নথি থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) তেজগাঁও থানায় ২০১০ সালের ৮ আগস্ট মামলা করে।

এছাড়া জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুদক ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় অপর একটি মামলা দায়ের করে।

একে// এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি