ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

আদালতে স্বীকারোক্তি দিলেন ফয়জুরের ভাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২০, ২০ মার্চ ২০১৮

প্রখ্যাত লেখক,  বিশিষ্ট শিক্ষাবিদ ও সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলায় এবার আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন হামলাকারী ফয়জুর রহমানের ভাই এনামুল হাসান।

মঙ্গলবার বেলা ২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত সিলেট মহানগর হাকিম হরিদাস কুমার ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি গ্রহণ করা হয়। এর আগে এই মামলায় ফয়জুর রহমান ও তার বাবা আতিকুর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

সিলেট মহানগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, ``জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলায় গত ৮ মার্চ গাজীপুর থেকে এনামুল হাসানকে গ্রেফতার করে আইন শৃঙ্খলা বাহিনী। পরে ১৩ মার্চ আদালত এনামুলের আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে  মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। জবানবন্দি গ্রহণ শেষে আদালত এনামুলকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।``

উল্লেখ্য, গত ৩ মার্চ শাবি ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে জাফর ইকবালের উপর হামলা চালায় ফয়জুর রহমান। এ ঘটনায় তাকে প্রধান আসামি করে নগরীর জালালাবাদ থানায় মামলা দায়ের করেন শাবি রেজিস্ট্রার ইশফাকুল হোসেন। এই মামলায় ছয় জনকে এখন পর্যন্ত গ্রেফতার দেখানো হয়েছে। আসামীরা হলেন- ফয়জুর রহমান, তার বাবা আতিকুর রহমান, মা মিনারা বেগম, ভাই এনামুল হাসান, মামা ফজলুর রহমান ও ফয়জুরের বন্ধু সোহাগ মিয়া।

কেআই/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি