ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আবারও কোভিডে আক্রান্ত আসাদুজ্জামান নূর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯, ১৭ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৪:২৬, ১৭ জানুয়ারি ২০২২

আবারও করোনায় আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। এর আগে ২০২০ সালের ডিসেম্বরে তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন।

সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য কোভিড পরীক্ষা করলে তার রিপোর্ট পজিটিভ আসে। তবে তার শরীরে কোনো উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। 

১৭ জানুয়ারি সকালে তিনি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

আসাদুজ্জামান নূরের করোনা আক্রান্তের খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ।

তিনি বলেন, “জাতীয় সংসদ অধিবেশনে যাওয়ার জন্য করোনা পরীক্ষা করেছিলেন নূর ভাই। তখন তার রেজাল্ট পজিটিভ আসলে সংসদে না গিয়ে তিনি বাসায় চলে যান। চিকিৎসকের পরামর্শ মেনে চলছেন তিনি।”

এদিকে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ গণমাধ্যমকে বলেন, “নূর সাহেবের শারীরিক অবস্থা বেশ ভালো। তার মধ্যে কোনও জটিলতা প্রকাশ পায়নি।এরপরও বাড়তি সতর্কতার জন্য তিনি আজ সকালে হাসপাতালে ভর্তি হয়েছেন।”

আসাদুজ্জামান নূরের জন্ম ১৯৪৬ সালের ৩১ অক্টোবর নীলফামারী জেলায়। তার অভিনয়জীবন শুরু হয় মঞ্চনাটকে। দেশের অন্যতম নাট্য সংগঠন নাগরিক নাট্য সম্প্রদায়ে স্বাধীনতা পরবর্তী সময় থেকে শুরু করে এখন পর্যন্ত যুক্ত আছেন তিনি। মঞ্চে ‘নূরুলদীনের সারাজীবন’ নাটকে তার অভিনয় এখনও দাগ কেটে আছে অনেকের হৃদয়ে।

নাগরিক নাট্য সম্প্রদায়ের হয়ে নাটক নির্দেশনায়ও দেখা গেছে তাকে। নূরের নির্দেশিত নাটক ‘দেওয়ান গাজীর কিসসা’ প্রায় চার দশক ধরে মঞ্চায়ন হচ্ছে। এ ছাড়া ‘গ্যালিলিও’ নাটকে অভিনয় করেও প্রশংসিত হয়েছেন তিনি। গত ১৪ অক্টোবর জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে গ্যালিলিও নাটকে অভিনয় করেন আসাদুজ্জামান নূর।

মঞ্চের পাশাপাশি টেলিভিশন নাটকে অভিনয় করে তিনি পেয়েছেন তারকাখ্যাতি। নব্বইয়ের দশকে জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ নাটকে বাকের ভাই চরিত্রে অভিনয় করে তিনি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

আসাদুজ্জামান নূর বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। পর পর তিনবার তিনি জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়েছেন। বর্তমানে তিনি সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি