ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আরেকটি পরীক্ষার জন্য গাজীপুর পর্যন্ত অপেক্ষা : বিএনপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪২, ২৯ মে ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কমিশন একটাই। আস্থা রাখলেও আসতে হয়, না রাখলেও আসতে হয়। তবে আমরা আরেকটি পরীক্ষার জন্য গাজীপুর পর্যন্ত অপেক্ষা করছি। তারপর আমরা আমাদের সিদ্ধান্ত নেবো। মঙ্গলবার নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

এর আগে বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সিইসি কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করেন। প্রতিনিধি দলে অন্যদের মধ্যে ছিলেন- স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা কমিশনকে বলেছি রাজনৈতিক দলসহ সবাইকে আস্থায় রাখা হচ্ছে আপনাদের দায়িত্ব। দেশের মানুষ যদি আপনাদের ওপর আস্থা না রাখেন, রাজনৈতিক দল যদি আস্থা হারায়, তাহলে আপনারা দায়িত্ব পালন করতে পারবেন না।

তিনি আরও বলেন, আমরা খুলনা সিটি করপোরেশন নির্বাচনে যেসব অনিয়ম হয়েছে তা লিখিত আকারে তুলে ধরেছি। বলেছি, এসব অনিয়ম মাথায় রেখে গাজীপুর সিটি নির্বাচনটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়।

তিনি বলেন, কমিশনের সঙ্গে আমাদের আলোচনা সুন্দর হয়েছে। তবে অতীতের অভিজ্ঞতা সুখকর নয় ইঙ্গিত করে নির্বাচন কমিশনের প্রতি খেদ ঝেড়ে তিনি বলেন, অতীতের মতো নির্বাচনের ফলাফলের জন্য অপেক্ষা করে হয়তো এবারও আক্ষেপ করতে হবে। আমরা সবসময় নির্বাচন কমিশনকে যা বলে যাই তা হয় না। বলি,পরে আক্ষেপ করি।

বিএনপির প্রতিনিধি দল সিইসির সঙ্গে বৈঠকে স্থানীয় সরকার নির্বাচনে এমপিদের প্রচারণার সুযোগ দেওয়ার বিষয়ে আপত্তি জানিয়েছে। এ বিষয়ে প্রতিনিধি দলে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আমরা কমিশনকে বলেছি, সংসদ সদস্যরা অত্যন্ত প্রভাবশালী। তারা প্রচারণার সুযোগ পেলে লেভেল প্লেয়িং ফিল্ড থাকবে না। কমিশন আমাদের বলেছেন, আপনারা ক্ষমতায় গেলে এ সুযোগ তো আপনারাও পাবেন। এর জবাবে বলেছি, আমরা এই সুযোগ চাই না। আমরা সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড চাই।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি