ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ইউটিউব টিউটোরিয়াল দেখে টিয়ার সন্তান প্রসব!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ২৮ এপ্রিল ২০১৮

যুক্তরাষ্ট্র থেকে জার্মানিতে  ভ্রমণ করছিলেন টিয়া ফ্রিম্যান নামে এক নারী। তুরস্কে যাত্রা বিরতির সময় ওই নারীর প্রসব বেদনা শুরু হয়। এরপর একটি হোটেল কক্ষে একা একা সন্তান প্রসব করেন। এ ক্ষেত্রে সহযোগিতা নেন  ইউটিউব টিউটোরিয়ালের। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে  ছড়িয়ে পড়েছে।

২২ বছরের ওই নারী  গত জানুয়ারিতে ওই নারী বুঝতে পারেন, তিনি অন্তঃসত্ত্বা। তখনই তার তিন মাস হয়েছিল।

টিয়া ভেবেছিলেন, জার্মানি যেতে কোনো সমস্যা হবে না। সেখানে তার বন্ধু জ্যাকব জনসনের সঙ্গে দেখা করবেন। তাই তিনি এই ভ্রমণ বাতিল করতে চাচ্ছিলেন না। কারণ, এসব ভ্রমণের বিমান টিকিট অনেক ব্যয়বহুল।

গত ৭ মার্চ টিয়া জার্মানির উদ্দেশে রওনা দেন। এরপর তুরস্কে যাত্রা বিরতিকালে তার প্রসব বেদনা শুরু হলে। এরপর একটি হোটেল কক্ষে কারও সাহায্য ছাড়াই তিনি ছেলে সন্তান জন্ম দেন।

অবিশ্বাস্য এই ঘটনা নিয়ে টিয়া তার টুইটারে বেশ কয়েকটি পোস্ট দেন। সেখানে বেশ কয়েকটি ছবিও পোস্ট করেন তিনি। এরপর সেগুলো ভাইরাল হয়ে যায়। বুধবার টিয়ার বন্ধু জ্যাকবও টুইটারে এ ঘটনার বেশ কয়েকটি ছবি পোস্ট করেন।

সন্তান প্রসবের পর টিয়া স্বাভাবিক কাজ কর্ম করেন। এরপর তিনি তার সন্তানকে বুকের দুধ খাওয়ান। তারপর তারা ঘুমিয়ে পড়েন।

পরের দিন টিয়া এয়ারপোর্টে যান। তিনি কীভাবে তার সন্তানকে নিয়ে জার্মানি যেতে পারবেন, এ বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। এরপর তার ঘটনা শুনে স্থানীয় কর্মকর্তারা ও টার্কিশ এয়ারলাইনসের কর্মকর্তারা সহযোগিতা করেন।

এ ঘটনা সংবাদ মাধ্যম ইনডিপেনডেন্টের শিরোনাম করা হয়। এরপর টিয়াকে ইস্তাম্বুলে যুক্তরাষ্ট্রের দূতাবাসে নেওয়া হয়।

সেখানে তিনি তার সন্তানের জন্য জন্মসনদ ও পাসপোর্টের জন্য আবেদন করেন। জন্ম নেওয়া ছেলে শিশুটির নাম রাখা হয়েছে জাভিয়ার অ্যাটা ফ্রিম্যান। এরপর তাদের হাসপাতালে নেওয়া হয়। দুই সপ্তাহ পর সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রে ফেরেন টিয়া।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি