ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ইভিএম জনগণ প্রতিহত করবে: ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩, ৩০ আগস্ট ২০১৮ | আপডেট: ১২:৪২, ৩০ আগস্ট ২০১৮

একাদশ জাতীয় নির্বাচনে এক তৃতীয়াংশ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের যে চিন্তা নির্বাচন কমিশন (ইসি) করছে সেটিকে দুরভিসন্ধিমূলক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, জনগণ এই ষড়যন্ত্র প্রতিহত করবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে হঠাৎ করে ইসি একশ’ আসনে ইভিএম ব্যবহারের যে উদ্যোগ নিয়েছে সেটি দূরভিসন্ধিমূলক। এর মধ্য দিয়ে একশ’ আসনে আগে থেকেই জয় নিশ্চিত করতে চাইছে ক্ষমতাসীন দল। ইভিএম ব্যবহারের যে খরচ হবে সেটি নির্বাচন কমিশন ও এর কর্মকর্তাদের ব্যাক্তিগত দায় হিসেবে বিবেচিত হবে।

মির্জা ফখরুল বলেন, সুষ্ঠু নির্বাচনে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে ইভিএম। এটি ভোট কারচুপির হাতিয়ার। এদেশে এটি ব্যবহার করতে দেওয়া হবে না। জনগণ এটি প্রতিহত করবে।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন দল বিএনপিকে নির্বাচনের বাইরে রেখে আবারও ৫ জানুয়ারির মতো একটি নির্বাচন করতে চাইছে। ইভিএম সেই ষড়যন্ত্রের-ই একটি অংশ। আমরা নির্বাচন কমিশনকে আহবান জানাবো, আপনারা ইলেকশন ইঞ্জিনিয়ারিং রচনার এই ষড়যন্ত্রে নিজেদের যুক্ত করবেন না। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএম ছাড়াই নির্বাচন অনুষ্ঠান করুন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মাহবুবুর রহমান. গয়েশ্বয় চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত গত মঙ্গলবার নির্বাচন কমিশন সচিব গণমাধ্যমকে জানান, অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল। ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন। আর নির্বাচনে তিনশ আসনের একশটিতে ইভিএম ব্যবহার করার চিন্তা করছে ইসি। আজ ইসির বৈঠকে আরপিও সংশোধন হতে পারে।

/ এআর /  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি