ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

উত্তরবঙ্গে আ.লীগের নির্বাচনী সফর শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৮, ৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১১:১৬, ৮ সেপ্টেম্বর ২০১৮

সফরের শুরুতে কমলাপুর স্টেশনে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

সফরের শুরুতে কমলাপুর স্টেশনে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের নির্বাচনী সফর শুরু হয়ে গেছে। দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে সাত কেন্দ্রীয় নেতার নেতৃত্বে উত্তরবঙ্গগামী এ সফর শুরু হয়ে গেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকারের উন্নয়ন বার্তা তৃণমূলে পৌছে দিতেই এ সফর বলে জানালেন ওবায়দুল কাদের।

উদ্বোধনী বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গণমাধ্যমকে বলেন, এই যাত্রা আমাদের নির্বাচনী যাত্রা। আমাদের এই যাত্রা অব্যাহত থাকবে। আগামী ১৩ সেপ্টেম্বর লঞ্চযোগে নির্বাচনী সফর করব আমরা। এরপর সড়ক পথে আমাদের চট্টগ্রাম, ময়মনসিংহ, কিশোরগঞ্জ যাওয়ার কথা রয়েছে।

তিনি বলেন, সম্প্রতি আমরা রাজশাহী নির্বাচনী সফর করে এসেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা তৃণমূলে পৌঁছে দেওয়ার জন্যই আমাদের এ নির্বাচনী সফর। এই সফরের মাধ্যমে আমরা তৃণমূলে কিছু বার্তা পৌঁছে দিতে চাই।

তিনি বলেন, তৃণমূলের মানুষ যাতে বিএনপি জামায়াতের গুজবের রাজনীতির বিষয়ে সচেতন হয়, সে ব্যাপারে দলের এই সাংগঠিক কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সফরে উত্তরের বিভিন্ন স্টেশনে ১১টিরও বেশি পথসভা করার কথা রয়েছে।

কাদের বলেন, সামনের নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। প্রস্তুতি সেভাবেই নিতে হবে। অভ্যন্তরীণ কোনো সমস্যা থাকলে তা নিরসন করা হবে। আমাদের এ যাত্রা তৃণমূল নেতাকর্মীদের চাঙ্গা করবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের এ সফর উপলক্ষে ঢাকা থেকে নীলফামারীগামী ‘নীলসাগর এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি রিজার্ভ করা হয়েছে। এ ট্রেন যাত্রায় সাতজন কেন্দ্রীয় নেতা ও ২৬ জন গণমাধ্যমকর্মী দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফরসঙ্গী হিসেবে আছেন।

ট্রেন যাত্রার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে আছেন আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

সফর সম্পর্কে তিনি বলেন, ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে টাঙ্গাইল, পাবনার ঈশ্বরদী, নাটোর, বগুড়ার শান্তাহার, জয়পুরহাট, আক্কেলপুর, দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ি, পার্বতীপুর ও নীলফামারীর সৈয়দপুর স্টেশনে পথসভা করা হবে।

সফররত আওয়ামী লীগ নেতারা জানান, স্বাভাবিক সময়ে ট্রেনের যাত্রাবিরতি তিন থেকে চার মিনিট হলেও পথসভা উপলক্ষে নীলসাগর এক্সপ্রেসের যাত্রাবিরতি হবে ১০ মিনিট। এই বিরতির ফাঁকেই উপস্থিত স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে নির্বাচনী বক্তব্য রাখবেন ওবায়দুল কাদের।

এ সফরে অন্যান্যের মধ্যে আছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি