ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উরুগুয়েকে উড়িয়ে দিয়ে সেমিতে ফ্রান্স

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১, ৬ জুলাই ২০১৮ | আপডেট: ০০:১০, ৭ জুলাই ২০১৮

এডিনসন কাভানি বিহীন উরুগুয়েকে মাটিতে নামিয়ে আনল ফ্রান্স। লাতিন আমেরিকার দেশটিকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে সেমি ফাইনালে পা রেখেছে এমবাপ্পে-গ্রিজম্যানরা। উরুগুয়ের বিদায়ে লাতিন আমেরিকার আরও একটি দেশ রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিল। এর আগে লাতিন আমেরিকার আরেক পরাশক্তি আর্জেন্টিনাকে ৪-৩ গোলে বিদায় করে দিয়ে কোয়ার্টারে পা রাখে জিনেদিন জিদানের উত্তরসূরিরা।

প্রথমার্ধ থেকেই উরুগুয়ের উপর চেপে বসে ফরাসিরা। প্রথমার্ধে ফ্রান্সের ডিফেন্ডার রাফায়েল ভার্নির গোলে এগিয়ে এডিনসন কাভানি বিহীন উরুগুয়েকে মাটিতে নামিয়ে আনল ফ্রান্স। লাতিন আমেরিকার দেশটিকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে সেমি ফাইনালে পা রেখেছে এমবাপ্পে-গ্রিজম্যানরা। 

উরুগুয়ের বিদায়ে লাতিন আমেরিকার আরও একটি দেশ রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিল। এর আগে লাতিন আমেরিকার আরেক পরাশক্তি আর্জেন্টিনাকে ৪-৩ গোলে বিদায় করে দিয়ে কোয়ার্টারে পা রাখে জিনেদিন জিদানের উত্তরসূরিরা।

যায় ফ্রান্স। প্রথমার্ধের ৪০ মিনিটে ভার্নির হেড দিয়ে উরুগুয়ের জালে বল জড়িয়ে দেন বার্নি। অ্যান্থনিও গ্রিজম্যানের বাড়ানো বলে হেড দিয়ে দলকে এগিয়ে দেন তিনি।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে দলকে এগিয়ে দিয়েছে অ্যান্থনিও গ্রিজম্যান। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে গোল করে ফ্রান্সকে ২-০ গোলে এগিয়ে নেন ফ্রান্সের বর্তমানকালের অন্যতম সেরা ফুটবলার গ্রিজম্যান।

এখন পর্যন্ত তিন গোল করেছেন বার্নি। যার দুটিতেই সহায়তা করেছেন গ্রিজম্যান। খেলার শুরু থেকেই পাল্টাপাল্টি আক্রমণে যায় দু দলের স্ট্রাইকাররা। তবে আক্রমণে গেলেও বলের দখল ধরে রেখেছে ফ্রান্স। তাদের দখলে ছিল ৬২ শতাংশ। অন্যদিকে উরুগুয়ের দখলে ছিল মাত্র ৩৮ শতাংশ। 

বলের দখল ফ্রান্সের কবলে থাকলেও গোলপোস্ট লক্ষ্য করে দুই দলই সমানসংখ্যক শট নিয়েছে । ১১টি করে শট নিয়েছে দুই দল। দুই গোলই সমান সংখ্যাক কর্নার লাভ করেছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি