ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

উড়িষ্যায় ১১ পিঁয়াজ আর আস্ত ব্যাঙ খেলো কোবরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৭, ৩ জুলাই ২০১৮

১১টি পিঁয়াজ আর আস্ত একটি ব্যাঙ গিলে খেলো কোবরা সাপ। আশ্চর্যজনক এই ঘটনাটি ঘটেছে ভারতের উড়িষ্যায়। আর এই ঘটনাটির কিছু অংশ ভিডিও করা হলে তা রীতিমতো ভাইরাল হয়ে যায়।

উড়িষ্যার অঙ্গুল জেলার চেন্ডিপাডা গ্রামে সম্প্রতি এই ঘটনাটি ঘটে। কোবরা জাতীয় সাপ সাধারণত লোকালয়ে না আসলেও সেদিন বিষয়টি ছিল ভিন্ন। এসময় গ্রামবাসীরা সাপটিকে ভয় দেখাতে পিঁয়াজ ছুড়ে দিলে সেগুলো গিলে ফেলতে শুরু করে সাপটি।

পরে স্থানীয় গ্রামবাসী সাপ হেল্পলাইনে ফোন করলে সাপটি উদ্ধার করতে আসেন স্থানীয় স্বেচ্ছাসেবক হিমাংশু শেখর দেহুরি। তিনি ওই গ্রামের সুশান্ত বেহেরা’র ঘর থেকে সাপটি উদ্ধার করেন।

সাপটি উদ্ধার করতে গিয়ে হিমাংশু দেখেন যে, সাপটি পিঁয়াজ গিলে খাচ্ছে। তখনই আশ্চর্যজনক এই ঘটনা নিজের মোবাইলে রেকর্ড করে নেন তিনি। তার মোবাইলে শেষ দুইটি পিঁয়াজ গিলে খাওয়ার সচল চিত্র ধারণ করা হয়।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভিকে হিমাংশু জানান, “আমি কিছু বুঝে ওঠার আগেই দেখি যে, সাপটি পিঁয়াজ গিলে খাচ্ছে। আমি বুঝলাম এটি সাধারণ কোন ঘটনা নয়। তখন আমার সঙ্গে থাকা বন্ধুকে আমার মোবাইল দিয়ে বললাম রেকর্ড করতে”।

সাপ হেল্পলাইনের সাধারণ সচিব সুবেন্ধু মল্লিক এনডিটিভিকে বলেন, “কোবরা সাধারণত মাংসাশী ধরণের হয়। তবে ফল বা সবজি জাতীয় কিছু খাবার তাদের খেতে দেখা যায়। তবে এই ঘটনায় যা হয়েছে তা কোবরার এক ধরণের ভুল। একে ‘হার্বিভোরি’ বলে। সবজি বা অন্য কোন বস্তু খানি পচে গেলে কোবরা তা থেকে মাংসের গন্ধ পায়। তাই আকৃষ্ট হয়”।

তবে কোবরা সাপের এমন ১১টি পিঁয়াজ খাওয়াকে পৃথিবীতে প্রথম ঘটনা বলছে দেশটির সাপ হেল্পলাইনের বিশেষজ্ঞরা। গত এপ্রিলে, কেরালায় একটি সাপের গিলে ফেলা সাতটি ডিম মুখ থেকে বের করে দিতে দেখা গেছে।

সূত্র: এনডিটিভি।

//এস এইচ এস// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি