ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

একদিনে মৃত্যু ৩০, বেড়েছে শনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ১৮ মে ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০ জন। আর নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ‌১ হাজার ২৭২ জন। যা গত কয়েক দিনের তুলনায় অনেক বেশি। এরআগে সোমবার (১৭ মে) শনাক্ত হয় ৬৯৮ জন এবং রবিবার (১৬ মে) শনাক্ত হয়েছিল ৩৬৩ জন।

মঙ্গলবার (১৮ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ২০৯ জন। এ পর্যন্ত করোনায় মোট মারা গেছে ১২ হাজার ২১১ জন। আর এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৮২ হাজার ১২৯ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে বর্তমানে ৪৬৬টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। এরমধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১২৮টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩৭টি পরীক্ষাগারে, আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৩০১টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ১৬ জন। করোনা আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন আট হাজার ৮৩৪ জন, আর নারী তিন হাজার ৩৭৭ জন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি