ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এবার মেসেঞ্জারেই অগমেন্টেড রিয়েলিটি গেমস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ১১ আগস্ট ২০১৮

অগমেন্টেড রিয়েলিটি গেমস খেলার সুবিধা যুক্ত হয়েছে মেসেঞ্জারে। ফেসবুক মালিকানাধীন তাৎক্ষণিক বার্তা আদান প্রদানের মাধ্যম মেসেঞ্জারে মাল্টিপ্লেয়ার ফিচার সম্বলিত এসব গেমস খেলা যাবে। একসাথে ছয়জন গেমসে অংশ নিতে পারবেন।

বর্তমানে মেসেঞ্জারে অগমেন্টেড রিয়েলিটি (এআর) ভিত্তিক দুইটি গেমস চালু করেছে ফেসবুক। এর মধ্যে “ডোন্ট স্মাইল” গেমসটিতে অংশগ্রহণকারীকে দীর্ঘসময় চেহারায় গুরুগম্ভীর ভাব ধরে রাখতে হবে। আর “অ্যাস্টরয়েড অ্যাটাক” গেমসে স্পেসশিপ চালাতে হবে।

ফেসবুক মেসেঞ্জারের প্রোডাক্ট ম্যানেজার নোরা মিচেভা এক ব্লগ পোস্টে জানান, “মাল্টিপ্লেয়ার এআর ভিডিও গেমের মাধ্যমে আরও বড় পরিসরে বন্ধুদের যুক্ত করতে পেরে আমরা আনন্দিত। গেম খেলার অভিজ্ঞতাকে আরও প্রতিযোগিতাপূর্ণ এবং সামাজিক আসরে নিয়ে যাওয়ার জন্য একসাথে ছয় জন একসাথে গেমস খেলতে পারবেন”।

আগামী কয়েক সপ্তাহ ও মাসে এই দুইটি গেমসের সাথে আরও কয়েকটি গেমস যুক্ত করা হবে বলেও ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়। তবে এসব গেমস খেলতে সর্বশেষ আপডেটের মেসেঞ্জার ইন্সটল থাকতে হবে গেমারের মোবাইলে।

যেভাবে শুরু করা যাবে গেমস

যার সাথে গেমস খেলতে চান তার মেসেঞ্জার চালু করতে হবে প্রথমে। এরপর ‘ভিডিও’ বাটনে ক্লিক করলে ‘স্টার্ট’ অপশন আসবে। সেটিতে ক্লিক করলে এআর গেমস দুইটি দেখাবে। সেখান থেকে নিজের পছন্দমতো গেমস বাছাই করে খেলা যাবে।

সূত্রঃ জি নিউজ

//এস এইচ এস//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি