ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

এবারে অনিশ্চিত হয়ে গেলেন মমতাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ২৫ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৯:১৮, ২৫ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছে দলটি। এতে ২৩০টি আসনের প্রার্থীদের নাম জানানো হলেও আরও ৭০টি আসন শরীকদের জন্য রাখা হয়েছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

রোববার দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২৩০ জনকে মনোনয়নের চিঠি দেয়া হচ্ছে। তবে মহাজোটের শরিকদের জন্য ৬০-৭০টি আসন ছেড়ে দেয়া হয়েছে। তবে শরিক দলের কাদের মনোনয়ন দেয়া হয়েছে, সে বিষয়ে কোনো কথা বলতে চাননি ওবায়দুল কাদের।

দলের সাধারণ সম্পাদকের ওই মন্তব্যের পর অনেকটাই অনিশ্চিত হয়ে যায় মানিকগঞ্জ-২ আসনে লোকসংগীত শিল্পী মমতাজের আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া।

আওয়ামী লীগ যে ২৩০টি আসন ঘোষণা করেছে, তাতে নেই মমতাজের আসন। তাই ধরে নেয়া হচ্ছে এই আসনটি এবার শরীকদের ছেড়ে দেয়া হবে। নেকাকর্মীদের এমনটা মনে করার যথেষ্ট কারণও রয়েছে।

২০০৮ সালে জাতীয় পার্টির হয়ে জাপা প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান এই আসনে নির্বাচন করে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক মন্ত্রী হারুন অর রশিদ খান মুন্নুর কন্যা জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতাকে বিপুল ভোটে পরাজিত করে জয়ী হয়েছিলেন। তাই এবার এই আসনটিকে জাতীয় পার্টি টার্গেট করেছে।

এছাড়া মমতাজের আসনের দিকে কড়া নজর বিকল্পধারায় সদ্য যোগদানকারী জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় পার্টির আমলের শিক্ষা প্রতিমন্ত্রী গোলাম সারোয়ার মিলনের। তিনি অবশ্য ওয়ান ইলেভেনের সময় কোরেশী দলেও যোগ দিয়েছিলেন। তিনি নির্বাচনী তফসিল ঘোষণার ঠিক আগমুহূর্তে যুক্তফ্রন্টে যোগ দিয়েই এই আসনের জন্য দলীয় মনোনয়ন কিনেছেন।

মানিকগঞ্জ-২ আসনে মমতাজ বেগম প্রথমে ২০০৮ সালে প্রথমে সংরক্ষিত আসনে, দ্বিতীয় বার ২০১৪ সালের নির্বাচনে এমপি হন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন বর্তমান এমপি মমতাজ বেগমসহ ৭ জন। বাকীরা হলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মহীউদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাবেক ক্রীড়া ও যুববিষয়ক সম্পাদক সাবেক কৃতী ফুটবলার দেওয়ান সফিউল আরেফিন টুটুল, সাবেক এমপি সামসুদ্দিন আহম্মেদ, মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী, হাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মনির, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা তারিকুল ইসলাম উইলটন।

সিংগাইর-মানিকগঞ্জ সদরের একাংশ ও হরিরামপুরের এই আসনে কে পাচ্ছেন মনোনয়ন তা নিয়ে ব্যাপক জল্পনা কল্পনা থাকলেও আগামীাকালকের মধ্যে ঠিক হয়ে যাবে আওয়ামী লীগের প্রার্থী।

ওবায়দুল কাদের বলেন, মহাজোটের শরিক দল এবং আওয়ামী লীগ থেকে কারা মনোনয়ন পাচ্ছেন সেটি আগামীকাল সোমবার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। চূড়ান্ত প্রার্থী তালিকা জানানো হবে কাল।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি