ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা

এমপি রানার জামিন স্থগিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০২, ১৯ অক্টোবর ২০১৭

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ সদস্য ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে জামিন দেননি আপিল বিভাগবৃহস্পতিবার সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ আদেশ দেন

আদালতে এমপি রানার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দীন মাহমুদ আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রানার জামিন বিষয়ে আদেশ সংশোধন চেয়ে আবেদনের শুনানি শুরু হয়েছিল গত ২৩ আগস্ট। পরে আদালত ১৫ অক্টোবর পর্যন্ত মুলতবি (স্ট্যান্ড ওভার) রাখে। ওইদিন শুনানি শেষে আদেশের জন্য ১৯ অক্টোবর দিন ধার্য করে আদালত।

এর আগে গত ৮ মে সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেওয়া জামিন চার মাসের জন্য স্থগিত করেছিল আপিল বিভাগ। একইসঙ্গে এ মামলা ছয় মাসের জন্য নিষ্পত্তি করতে নিম্ন আদালতকে নির্দেশ দেয়া হয়েছিল।

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় আমানুর গত বছরের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

তিনি আবারও জামিন আবেদন করলে গত ২৬ সেপ্টেম্বর টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়া জামিন নাকচ করেন। বিচারিক আদালতে নাকচের পর হাইকোর্টে জামিন আবেদন করা হয় সাংসদ রানার পক্ষে।

 

আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি