ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

ঐক্য করতে বিভিন্ন দলের সঙ্গে বিএনপির আলোচনা(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৫, ৩০ আগস্ট ২০১৮

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে বড় ধরনের রাজনৈতিক ঐক্য করতে বিভিন্ন দলের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বিএনপি। যুক্তফ্রন্টসহ কয়েকটি দল থেকে ইতিবাচক সাড়াও মিলেছে বলে জানিয়েছেন সিনিয়র নেতারা। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবী আদায় করাই লক্ষ্য বলে জানান তারা।

আগামী জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগকে ঘায়েল করতে সমমনা ও সরকার বিরোধীদের নিয়ে ঐক্য গড়তে,বেশ কিছুদিন ধরেই দৌড়ঝাপ করছেন বিএনপি নেতারা। তারই অংশ হিসেবে সাম্প্রতিক ঘোষিত যুক্তফ্রন্টকে পাশে চায় দলটি। ইতিবাচক অগ্রগতিও হয়েছে বলে জানিয়েছেন উভয় দলের নেতারা।

বিএনপির সঙ্গে ঐক্যের বিষয়ে যুক্তফ্রন্টের শীর্ষ নেতা ডাক্তার এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর মনোভাবও ইতিবাচক। তিনি জানান, ঐক্যের বিষয়ে বিএনপির সঙ্গে কয়েক দফা আলোচনা হয়েছে। খুব শিগগিরই ভালো কোন খবর পাওয়া যাবে বলে জানান তিনি। একই কথা বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

ঐক্যের বিষয়ে যুক্তফ্রন্টের প্রধান শর্ত ক্ষমতায় ভারসাম্য আনা। কোন একক দল যাতে সরকার গঠন করতে না পারে সেজন্য আসন ভাগাভাগিতেও ভারসাম্য চান ফ্রন্টের নেতারা। তবে বিএনপি আশা করছে, আলোচনার মাধ্যমেই সমাধান হবে।

সংসদ ভেঙ্গে দিয়ে, সব দলের অংশগ্রহনে নির্বাচন নিশ্চিত করতে ব্যর্থ হলে দায় সরকারকে নিতে হবে বলেও সাফ জানিয়ে দেন দুই নেতা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি