ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনা তালিকায় চীন, ইতালির পরই আমেরিকা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ২৩ মার্চ ২০২০

ব্রিফিংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

ব্রিফিংয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মহামারী রূপ নিয়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত গোটাবিশ্ব। এসব দেশের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছে আমেরিকার নাম। আক্রান্তের সংখ্যার দিক থেকে দেশটির অবস্থান এখন চীন ও ইতালির পরই। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৩৮ হাজার ১৩৮ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। 

দ্য ডনের খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৭০৮ জনের মৃত্যু হয়েছে ট্রাম্পের দেশে। মৃতের সংখ্যা দেশটিতে তুলনামূলক কম হলেও আক্রান্তের সংখ্যা অনেক বেশি। আক্রান্তের তালিকায় দেশটি এখন তৃতীয় স্থানে অবস্থান করছে।

এদিকে, সর্বোচ্চ ৮১ হাজার ৯৩ জন আক্রান্ত নিয়ে সবার ওপরে চীন। দেশটিতে করোনার উৎপত্তি হলেও কমে এসেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ জন এবং মারা গেছে ৯ জন।

চীনের পরই দ্বিতীয় অবস্থানে আছে মৃত্যুপুরীতে পরিণত হওয়া ইউরোপের দেশ ইতালি। করোনা ভাইরাসের আগ্রাসী থাবায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশটি। সেখানে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ১৩৮। তবে বিশ্বে সর্বাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে জুসেপ্পে কন্তের দেশে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৫১ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন সর্বোচ্চ সংখ্যক ৮০০ জনের মৃত্যু নিয়ে এখন পর্যন্ত দেশটিতে মারা গেছে সাড়ে ৫ হাজারের বেশি মানুষ। 

অন্যদিকে, তৃতীয় অবস্থানে থাকা যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ১৩৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ হাজারেরও বেশি। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১৩২ জনের।

এদিকে, বিশ্বব্যাপী করোনা ভাইরাস কেড়ে নিয়েছে ১৪ হাজার ৫৯১ জনের প্রাণ। এখন পর্যন্ত সংক্রমণ ঘটিয়েছে ৩ লাখ ৪৩ হাজার ১৮২ জনের দেহে। ভাইরাস থেকে মুক্ত হয়েছে ৯৯ হাজার ৪৬ জন মানুষ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি