ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ব্রিটেন ফেরত যুবক করোনা ছড়াল বাবা-মা ও পরিচারিকার শরীরে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৩, ২৩ মার্চ ২০২০

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ভারতে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ। দেশটিতে এ পর্যন্ত ৪১৫ জনের শরীরে ছড়িয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এর মধ্যে গতকালই (রবিবার) কলকাতায় আরও ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এই তিনজনই ব্রিটেন ফেরত এক যুবকের দ্বারা সংক্রমিত। এ নিয়ে পশ্চিমবঙ্গ রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে। 

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের এক কর্মকর্তা জানান, কলকাতায় ব্রিটেন ফেরত যে যুবকের শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে, তার থেকে ওই ভাইরাস ছড়িয়েছে তারই বাবা-মা ও বাড়ির পরিচারিকার শরীরে। আক্রান্তদের বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে, সেখানেই চলছে তাদের চিকিৎসা। খবর এনডিটিভি’র

জানা যায়, ব্রিটেন ফেরত ওই যুবকের পরিবারের আরও ৮ সদস্যকে রাজারহাটের চিত্তরঞ্জন হাসপাতালের পৃথক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বালিগঞ্জের বাসিন্দা বাইশ বছরের ওই যুবক উচ্চশিক্ষা লাভের জন্যে ব্রিটেনে গিয়েছিলেন। ওই দেশটিতে রোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে পড়েন ওই যুবকের বাবা-মা। সম্প্রতি তাকে দেশে ফেরানো হয়। তারপরই যুবকের শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মেলে। তিনিও বর্তমানে বেলেঘাটা হাসপাতালেই ভর্তি রয়েছেন।

মার্চের ১৩ তারিখ লন্ডন থেকে দিল্লিতে দেড় ঘণ্টা বিরতির পর কলকাতায় আসেন ওই যুবক।। এরপর কয়েক দিন পরিবারের সঙ্গেই ছিল ওই তরুণ। ১৬ তারিখ থেকে তার শুরু হয় সর্দি, কাশি, জ্বর। ১৭ মার্চ হাসপাতালে ভর্তি করানোর পরে পরীক্ষায় জানা যায় তার রিপোর্ট পজেটিভ।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে কলকাতাসহ ভারতের ৮০টি প্রদেশকে লকডাউন করে রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার থেকে কলকাতাসহ পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে লকডাউন, এই পরিস্থিতি চলবে ২৭ মার্চ পর্যন্ত। 

গত ২৪ ঘন্টায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮১ জন, এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১৫ জনে। এর মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি