ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনা সচেতনতায় একুশে টেলিভিশনের ক্যাম্পেইন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৯, ১৯ মার্চ ২০২০ | আপডেট: ২২:১৩, ১৯ মার্চ ২০২০

করোনা প্রতিরোধে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে একুশে টেলিভিশন ক্যাম্পেইন চালিয়েছে। ক্যাম্পেইনে করোনা নিয়ে ভীত বা আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দেওয়া হয়। 

একুশে টিভির এই ক্যাম্পেইনে হাতে লেখা লিফলেটে করোনা বিষয়ক বিভিন্ন সচেতনতামূলক তথ্য শেয়ার করা হয়। ক্যাম্পেইনে অংশ নেন একুশে টিভির হেড অব নিউজ মোহসিন আব্বাস, প্রধান বার্তা সম্পাদক রঞ্জন সেনসহ প্রতিষ্ঠানের অন্যান্য সংবাদ কর্মী ও কর্মকর্তাবৃন্দ। 

এসব হ্যান্ডবিলে লেখা ছিল, ‘করোনায় আতঙ্ক নয় সতর্কতা’, ‘আপনার সংবেদনশীলতা সমাজকে রক্ষা করবে’, শুদ্ধাচার মেনে চলুন পরিচিতদের শুদ্ধাচারী হতে বলুন’,আমরা সংবাদকর্মী খবর পৌঁছে দেব আপনি বাড়িতে থাকুন’, ‘করোনা মুক্ত থাকতে চিকিৎসকের পরামর্শ মেনে চলুন’, ‘করোনায় আতংক নয় প্রতিরোধ’, ‘সচেতনতাই আপনার নিরাপত্তা’সহ আরো সচেতনতামূলক পরামর্শ। 

সচেতনতার ক্যাম্পেইন

এই ক্যাম্পেইনের আগে একুশে টেলিভিশনে করোনা সচেতনার অংশ হিসেবে বিভিন্ন সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে, অফিসের এন্ট্রি পয়েন্টে থার্মাল স্কানার দিয়ে শরীরের তাপমাত্রা পরীক্ষা করা, হ্যান্ড ওয়াস ও স্যানিটাইজার দিয়ে অফিসে ঢোকার মুহূর্তে হাত যথাযথভাবে পরিস্কার করা। এছাড়াও প্রত্যেকটি ডেস্ক নিয়মিত পরিস্কার করার জন্য হেক্সিসল সরবরাহ করা হয়েছে। 

একুশে টেলিভিশনের প্রশাসন ও নিরাপত্তা বিভাগের প্রধান মেজর অব. নাসিম আহমেদ বলেন, একুশে টেলিভিশনের কর্মীদের স্বাস্থ্যগত নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা অফিস নির্দেশনা দিয়ে সকলকে পরিস্কার পরিচ্ছন্নতা ও সামাজিক শিষ্টাচার মেনে চলার জন্য বলেছি। পরিস্কার পরিচ্ছন্নতার সকল অনুষঙ্গ আমরা অফিস থেকে সরবরাহ করছি। প্রতিষ্ঠানে কর্মরতদের নিরাপত্তা আমাদের নিকট সর্বাগ্রে। 

নিউজরুমের দুই সংবাদকর্মী

জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) দেয়া তথ্যমতে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও তিনজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুয়ায়ী, চীনের উহান থেকে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত ৯ সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে। এ ছাড়া ভাইরাসটিতে ২ লাখ ২০ হাজার জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

একুশে টেলিভিশন-ইটিভি দেশের জনপ্রিয় টিভি স্টেশন। এতে খবর ছাড়াও প্রচারিত হচ্ছে খবরের বিশ্লেষণধর্মী টকশো অনুষ্ঠান ‘একুশের রাত’। এছাড়াও ‘খোলা জানালা’ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের উপর বিশেষজ্ঞ মতামতসহ দেখতে পাবেন নানা বিশ্লেষণ। 

এ ছাড়াও একুশে টেলিভিশনে রয়েছে বিভিন্ন বিনোদনধর্মী অনুষ্ঠানমালার আয়োজন। রান্না বিষয়ক অনুষ্ঠান- সেরা নারীর সেরা রান্না, মজার টিফিন চাই; কমেডি শো- মামাভাগ্নের বৈঠকখানা; লাইফ স্টাইল বিষয়ক অনুষ্ঠান- বিয়ের রাজকন্যা, রুপ লাবণ্য, প্রবাস জীবন; গানের অনুষ্ঠান- ফোক মোমেন্টেস, মিউজিক এক্সপ্রেস, গানের ওপারে; স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান- হেলদি লাইফ, দ্য ডক্টরস ইতিমধ্যেই দর্শকদের মন জয় করেছে। এছাড়া দেশি বিদেশি সব ধরনের খবর জানতে ভিজিট করুন https://www.ekushey-tv.com/ ইটিভি অনলাইন-এ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি